নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ প্রোগ্রামের সমাপনী

বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ প্রোগ্রামের সমাপনী

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ম ও ১০ম ব্যাচের শিক্ষার্থীদের চার সপ্তাহব্যাপী ইন্টার্ণশিপ প্রোগ্রামের সমাপনী অনুষ্ঠান গত রবিবার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) রাজশাহী এর প্রধান কার্যালয় সম্মেলেন কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন সংসদ সদস্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যন বেগম আখতার জাহান। 

উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে বাউয়েট এবং বিএমডিএ এর মাঝে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে উপস্থিত থেকে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বাউয়েট এর রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন সিইই অনুষদের ডিন এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, প্রভাষক মোঃ মহসীন আলী। বিএমডিএ এর নির্বাহী পরিচালক প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল কাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ইকবাল হোসেন, নির্বাহী প্রকৌশলী মোঃ তরিকুল ইসলাম, শিব্বির আহমেদ এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম মাহফুজুর রহমান।

বরেন্দ্র গবেষণা ও প্রশিক্ষণ শাখার সহযোগীতায় উক্ত ইন্টার্নশীপ প্রোগ্রামটিতে শিক্ষার্থীরা সেচকাজে ভূ-উপরিস্থ ও ভূ-গর্ভস্থ পানির ব্যবহার, গ্রামীণ সড়ক নির্মাণ কৌশল, খাবার পানি সরবরাহ স্থাপনার নির্মাণ কৌশল, প্রয়োজনীয়তা ও পরিচালনাসহ বিভিন্ন উন্নয়নম‚লক কাজ সম্পর্কিত তাত্তি¡ক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞান লাভ করতে সক্ষম হয়েছে।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …