শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাউয়েটের আইন শিক্ষার্থীদের বগুড়া প্রশাসনিক ট্রাইব্যুনাল ও কোর্ট পরিদর্শন

বাউয়েটের আইন শিক্ষার্থীদের বগুড়া প্রশাসনিক ট্রাইব্যুনাল ও কোর্ট পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীরা ‘বগুড়া প্রশাসনিক ট্রাইবুনাল ও কোর্ট পরিদর্শন করেছেন। শিক্ষা সফরের অংশ হিসেবে গত মঙ্গল বার (২৬ নভেম্বর) এ পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মোঃ শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

শিক্ষা সফরের মাধ্যমে শিক্ষার্থীরা প্রশাসনিক ট্রাইবুনালের বিভিন্ন কর্মপদ্ধতি, মামলার আর্জি, কোর্ট ফিস, শুনানী, রায়ের পদ্ধতি ও রায় কার্যকর করনসহ কজ-লিস্ট সরেজমিনে পরিদর্শন করে। পরে বগুড়ার দেওয়ানী আদালত ও পারিবারিক আদালতের কার্যক্রম, আরজি উপস্থাপন, সমনজারী, শুনানী, একতরফা ডিক্রী, যুক্তি তর্ক ও রায় ঘোষণার পদ্ধতি এবং পারিবারিক আদালতের এখতিয়ারসহ বিভিন্ন বিষয় পরিদর্শন করে।

পরিদর্শনের সময় পারিবারিক আদালতের বিচারক শিক্ষার্থীদেরকে খুঁিটনাটি বিভিন্ন দিক বাস্তবে তুলে ধরেন ও শিক্ষার্থীদেরকে উপদেশমূলক পরামর্শ প্রদান করেন যা তাদের তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি বাস্তব জ্ঞানার্জনে সহায়ক হবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …