নীড় পাতা / জেলা জুড়ে / বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন নাটোর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন নাটোর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন নাটোর জেলা শাখার সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার স্থানীয় কমিউনিটি সেন্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম মধু এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ স¤পাদক নাটোর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহিদুর রহমান জাহিদ।

নাটোর পৌরসভার ১ নং কাউন্সিলর মলয় কুমার রায়ের সভাপতিত্বে সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও নাটোর পৌর সভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আশরাফ আলী খান চৌধুরী আকিব, বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক ও নাটোর পৌর সভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মীর মোঃ নাফিউল ইসলাম অন্তর, সিংড়া পৌরসভার প্যানেল মেয়র সঞ্জয় কুমুার সাহা, নলডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র পিয়াস, সংরক্ষিত নারী কাউন্সিলর কহিনুর বেগম পান্নাসহ অন্যরা। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সাধারণ স¤পাদক জাহিদুর রহমান জাহিদ বলেন, পৌর সভাকে স্থানীয় সরকারের সবচেয়ে কার্যকর প্রতিষ্ঠানে পরিনত করেছে শেখ হাসিনার সরকার।

ন্যায়বিচার প্রতিষ্ঠার অন্যতম স্থান হিসেবে প্রশাসনিক ইউনিটের কার্যক্রম পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমেই এ পরিষদকে নাগরিকবান্ধব করে গড়ে তুলতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সক্ষমতা বাড়াতে দেশের প্রতিটি পৌর পরিষদকে তাদের আয় বৃদ্ধি করা ও রাষ্ট্রের উন্নয়নে জনগণকে আরও বেশি করে কিভাবে স¤পৃক্ত করা যায় তার লক্ষ্য নিয়েই কাজ করছে সরকার। আমি এই উদ্যোগকে স্বাগত জানাই। তারই আলোকে ক-শ্রেনীর পৌরসভার কাউন্সিলরদের জন্য সম্মানি ভাতা ৩৫ হাজার, খ- শ্রেনীর কাউন্সিলরদের ৩০ হাজার, গ-শ্রেনীর কাউন্সিলরদের ২৫ হাজার টাকা সহ ৬ দফা দাবী সরকার প্রধানের কাছে তুলে ধরেন। এই দাবী আদায়ের লক্ষে ৬৪ জেলার পৌরসভা এক যোগে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন বলে তিনি জানান।

সম্মেলনের দ্বিতীয় পর্বে নাটোর পৌরসভার ১ নং কাউন্সিলর মলয় কুমার রায়কে সভাপতি এবং সিংড়া পৌর সভার প্যানেল মেয়র সঞ্জয় কুমুার সাহাকে সাধারণ সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট একটি কমিটি নির্বাচিত করা হয়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …