নীড় পাতা / জনদুর্ভোগ / বাঁশের সাঁকো আর নয় গ্রামবাসীর দাবি একটি ব্রিজ

বাঁশের সাঁকো আর নয় গ্রামবাসীর দাবি একটি ব্রিজ

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ছোট চৌগ্রাম গ্রামের কারিগর পাড়ায় একটি ব্রীজ নির্মাণের দাবি জানিয়েছে স্থানীয়রা। ঔ গ্রামের আখের আলীর বাড়ির নিকটে খালের উপর একটি বাঁশের সাঁকো তে দীর্ঘদিন থেকে যাতায়াত করছে শত শত মানুষ।

স্থানীয়রা জানায়, এই গ্রামের রয়েছে কারিগড় পাড়া, দাস পাড়া, সরকার পাড়া এবং কামার পাড়া। ৪ টি পাড়ার মোট জনসংখ্যা প্রায় ১ হাজার। এ গ্রামের পাড়াগুলোতে বিভিন্ন পেশাজীবী মানুষ বসবাস করে। কিন্তু একটি ব্রীজের অভাবে কৃষিপণ্য সহ অনান্য জিনিস বাজারজাত করা সম্ভব হয় না। ফলে কৃষকেরা ন্যায্য মূল্য পায়না।
এছারাও ছাত্র – ছাত্রীদের স্কুলে যাতায়াত করতে খুবই কষ্টকর হয়ে পরেছে। এই একটি ব্রীজের কারণে কর্মব্যস্ত মানুষজন সমস্যা গ্রস্থ হচ্ছে।

দীর্ঘ ১১ বছর মহল্লার জনসাধারণ সাঁকোটি মেরামত করে চলাচল করতো তা এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জনসাধারণের প্রাণের দাবি এই খালের উপরে একটি ব্রিজ নির্মাণ করে দেওয়া হোক।

চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা জানান, মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সহযোগিতায় চৌগ্রাম ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমুলক কাজ হয়েছে। ছোট চৌগ্রাম কারিগরপাড়ায় একটি ব্রীজ নির্মাণের প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্য টেন্ডার হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …