বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / বন্যা কবলিত নাটোর

বন্যা কবলিত নাটোর

বিশেষ প্রতিবেদন:
নাটোরে আত্রাই নদীর পানি বেড়েই চলেছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত এই নদীর পানি বেড়েছে ১০ সেন্টিমিটার। নদীর পানি বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানান পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান।

দিন-রাত থেমে থেমে ভারি বৃষ্টিপাত হওয়ার কারণে বাড়ছে মানুষ আর গবাদি পশুর দুর্ভোগ। কৃষি, মৎসসহ ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হচ্ছে। এদিকে শত শত পুকুরের মাছ ভেসে বিলের পানিতে চলে যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে মৎস্য খামারীদের। জেলা পানি উন্নয়ন বোর্ড, মৎস্য বিভাগ ও প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান জানান, সোমবার সকাল ৬টায় সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত দুই দিনের মতো বৃষ্টিপাত অব্যাহত থাকলে আগামীকাল সকালের মধ্যে বিপদসীমার ১০০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হতে পারে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু জানান, পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। ফলে বাড়ছে মানুষের দুর্ভোগ আর ক্ষতি। মঙ্গলবার বিকেল পর্যন্ত উপজেলার ৫০টি আশ্রয়কেন্দ্রের ১০টিতে মোট ১৫৪টি পরিবার এসেছে। এদের সঙ্গে এসেছে গবাদিপশুও।

স্থানীয়রা আশঙ্কা করছেন ২০১৭ সালের বন্যাকেও ছাড়িয়ে যেতে পারে এবছর।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …