নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন
বিএনপি নেতা জামাল উদ্দিন আলীর প্রার্থিতা গ্রহণে আদালতে নির্দেশ

বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন
বিএনপি নেতা জামাল উদ্দিন আলীর প্রার্থিতা গ্রহণে আদালতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসাবে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিএনপি নেতা জামাল উদ্দিন আলীর প্রার্থিতা গ্রহণের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের নেতৃত্বাধীন বেঞ্চ রিট আবেদনের শুনানী শেষে যাচাই-বাছাই পূর্বক তার প্রার্থিতা গ্রহণের আদেশ দেন। বাদীপক্ষের আইনজীবি অ্যাডভোকেট মিজানুর রহমান শিহাব বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত ২ মে জামাল উদ্দিন আলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে অনলাইনে তার মনোনয়নপত্র জমা দেন। কিন্তু নির্ধারিত সময় শেষে অনলাইনে অন্য প্রার্থীদের স্ট্যাটাসে মনোনয়নপত্র গৃহিত দেখালেও জামাল উদ্দিন আলীর ক্ষেত্রে অনলাইন মনোনয়ন ড্রাফট হয়েছে বলে দেখায়। এ কারণে রিটার্নিং অফিসার অন্যদের মনোনয়নপত্র গ্রহণ করে প্রার্থিতা ঘোষণা দিলেও তার নাম ঘোষণা দেননি। পরে সোমবার জামাল উদ্দিন আলী প্রার্থীতা ঘোষণা দেয়ার জন্য উচ্চ আদালতে রিট করেন। মঙ্গলবার শুনানী শেষে উচ্চ আদালত ২৪ ঘন্টার মধ্যে তার প্রার্থিতা গ্রহণের নির্দেশ দেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আরিফ হোসেন বলেন, মনোনয়নপত্র অনলাইনে গৃহিত না হওয়ায় তার প্রার্থিতা গ্রহণ করা সম্ভব হয়নি। তবে আদালতের নির্দেশের কাগজ হাতে পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, সন্ত্রাসী হামলায় উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা সানাউল্লাহ নূর বাবু হত্যাকান্ডের সময় তাকে  বাঁচাতে গিয়ে জামাল উদ্দিন আলী গুরুতর আহত হয়েছিলেন। এছাড়া তিনি উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) অধীন কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

আরও দেখুন

নাটোরে পূর্ব বিরোধের জেরে কৃষককে পিটিয়ে আহতের ঘটনায় মামলা নিতে পুলিশের গড়িমশি-
ঘটনার ১৫ দিন পর থানা পুলিশকে মামলা নিতে নির্দেশ আদালতের

নিজস্ব প্রতিবেদক:নাটোরে পূর্ব বিরোধের জেরে সোনাতন চন্দ্র দাস (৫৬) নামে এক কৃষককে পিটিয়ে আহত করার …