নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যানকে শোকজ

বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যানকে শোকজ

নিজস্ব প্রতিবেদক: দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নাটোরের বড়াইগ্রামে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে শোকজ নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনায়ন প্রত্যাশার নামে আওয়ামীলীগের গঠনতন্ত্র বহির্ভূত নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন করায় উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে শোকজ করেছে উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান স্বাক্ষরিত শোকজ নোটিশ পাঠিয়ে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

চিঠি থেকে জানা যায়, উপজেলা চেয়াম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও একজন দায়িত্বশীল নেতা। তিনি কমিটির নিয়মনীতিকে অবজ্ঞা করে দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনায়ন প্রত্যাশার নামের আওয়ামীলীগের গঠনতন্ত্র বহির্ভূত তথাকথিত নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন করছেন। এতে উপজেলা আওয়ামীলীগের অন্তর্গত বিভিন্ন ইউনিয়ন কমিটির মধ্যে দ্বিধাবিভক্তির সৃষ্টি হয়েছে। যা দলীয় শৃঙ্খলার পরিপন্থী ও ঔদ্ধত্যপূর্ণ বলে বিবেচিত। তাই তাকে এমন কর্মকান্ডের জন্য জেলা ও কেন্দ্র আওয়ামীলীগকে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহনের সুপারিশ করা হবে না কেন তা পাঁচ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, তিনি এই ধরনের কর্মকান্ড করতে পারেন না। যদি তার জবাব সন্তোষজনক না হয় আমরা কেন্দ্রে সুপারিশ করব। তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, কুরিয়ারের মাধ্যমে চিঠি পেয়েছি। উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক বিগত উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিরুদ্ধে কাজ করেছে। তাই বাধ্য হয়ে আমি নৌকা প্রতিককে বিজয়ী করার লক্ষ্যে কমিটি গঠণ করি। যে নৌকার মনোনায়ন পাবে সে সেটি সংশোধন করে নিবে।

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *