রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / বড়াইগ্রামে গোরস্থানের রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

বড়াইগ্রামে গোরস্থানের রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের কুশমাইল গ্রামের সামাজিক গোরস্থান অভিমুখে ২৪৭ মিটার “মাটির রাস্তা টেকসই করণের লক্ষ্যে” হেরিং বোন বন্ড (এইচবিবি) রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তাটি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক নিজেই নির্মাণ করছেন।

জোনাইল ইউনিয়ন পরিষদের সচিব সঞ্জয় কুমার চাকি বলেন, এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ৮ লাখ ৫১ হাজার ৫ শত ৩২ টাকা ব্যায়ে ২৪৭ মিটার রাস্তা নির্মাণ কাজ করছেন চেয়ারম্যান নিজেই। বক্স কেটে ৪ ইঞ্চি করে বালি দিয়ে ১ নম্বর ইট দিয়ে টাইট করে নির্মাণ করতে হবে।

মঙ্গলবার নাম প্রকাশ না শর্তে একজন এলাকাবাসী অভিযোগ করে জানান, রাস্তার নিচে দেড় থেকে দুই ইঞ্চি ফাঁকা নিম্ন মানের ইট ব্যাবহার করা হচ্ছে। সেটা আড়াল করতে সঙ্গে সঙ্গে বালি দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে। একই সাথে উপরে ইট বিছিয়ে এইচবিবি করা হচ্ছে। উভয় ক্ষেত্রেই নিম্ন মানের ইট ব্যবহার করা হচ্ছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী হাবিবুর নামের এক ব্যাক্তি বলেন, প্রথমে রাস্তা কেটে বালি দিয়ে অর্ধেক ভাঙ্গা ইট বিছিয়ে কাজ করা হচ্ছে।

শ্রমিকদের প্রধান মোহাম্মদ আলী বলেন, আমাকে চেয়ারম্যান যেভাবে কাজ করতে বলেছে আমি সেই ভাবে কাজ করছি।

প্রকল্পের সভাপতি সংরক্ষিত ইউপি সদস্য জামিরন বেগম বলেন, আমি কিছু জানি না। চেয়ারম্যান আমাদেরকে নাম মাত্র সভাপতি করে কাজ করছেন।

ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম অনুযায়ী কাজ করা হচ্ছে।

স্থানীয় সরকারের উপ-পরিচালক (ডিডিএলজি) গোলাম রাব্বী পিএএ বলেন, রাস্তা যখন পরিদর্শন হবে তখন ভাল করে দেখব।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …