নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামের লালন অবশেষে ভোটার স্থানান্তরের মাধ্যমে নিজ ওয়ার্ডে প্রার্থী হলেন

বড়াইগ্রামের লালন অবশেষে ভোটার স্থানান্তরের মাধ্যমে নিজ ওয়ার্ডে প্রার্থী হলেন


নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
গোপনে অন্য উপজেলায় ভোটার স্থানান্তরের শিকার বড়াইগ্রামের বাহিমালি গ্রামের লালন অবশেষে নির্বাচন কমিশনের হস্তক্ষেপে পুনরায় নিজ ওয়ার্ডে ভোটার স্থানান্তর করতে পেরেছেন। বৃহস্পতিবার তিনি মাঝগাঁও ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সদস্য প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। রিটার্নিং অফিসার ও গুরুদাসপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম তার ভোটার স্থানান্তর ও মনোনয়ন জমা দানের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে কে বা কারা লালনের অজান্তে তার ভোটার পাশের লালপুরের ওয়ালিয়া ইউনিয়নের দিলালপুর গ্রামে স্থানান্তর করে দেয়। লালন উপজেলার বাহিমালি গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে।

গোপনে অন্য উপজেলায় তার ভোটার স্থানান্তরের বিষয়ে যুগান্তরসহ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশ হলে বিষয়টি সবার নজর কাড়ে। এ ঘটনার প্রতিবাদে তার সমর্থকরা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। পরে লালন ঢাকায় নির্বাচন কমিশনে লিখিত আবেদনের মাধ্যমে বিষয়টি তুলে ধরলে যাচাই বাছাই শেষে তিনি নিজ ওয়ার্ডেই তার ভোটাধিকার ফিরে পান।

জানা যায়, লালন ইউপি সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য প্রায় তিন বছর থেকে জনসংযোগ করছেন। গত ১৭ নভেম্বর তিনি মাঝগাঁও ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে মনোনয়ন পত্র উত্তোলন করেন। কিন্তু ফরমের সঙ্গে দেয়া ভোটার তালিকায় তার নাম না থাকায় অনুসন্ধানের এক পর্যায়ে জানতে পারেন যে, ২০২১ সালে লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের দিলালপুর গ্রামে তার ভোটার স্থানান্তর করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …