নীড় পাতা / জাতীয় / বঙ্গবন্ধু বাংলাদেশ-ভারত সম্পর্কের শক্তিশালী ভিত্তি স্থাপন করেছিলে

বঙ্গবন্ধু বাংলাদেশ-ভারত সম্পর্কের শক্তিশালী ভিত্তি স্থাপন করেছিলে

নিউজ ডেস্ক:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধু একে অপরের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা এবং গণতান্ত্রিক রীতিনীতি ও মূল্যবোধের প্রতি শ্রদ্ধার ভিত্তিতে বাংলাদেশ-ভারত সম্পর্কের একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করেছিলেন।

মোঃ শাহরিয়ার আলম এ অঞ্চলে এবং এর বাইরেও শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অটল অঙ্গীকারের ওপর জোর দেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর নীতির দ্বারা পরিচালিত, বাংলাদেশ শান্তি ও স্থিতিশীলতায় বিশ্বাস করে, যাতে প্রতিটি দেশ তার নিজস্ব জনগণের কল্যাণে অগ্রসর হওয়ার গুরুত্বপূর্ণ কাজে তার সম্পদ ও শক্তি উৎসর্গ করতে পারে। মানুষে মানুষে যোগাযোগের বিষয় ইতিবাচক আখ্যা দিয়ে প্রতিমন্ত্রী বলেন, এক্ষেত্রে নীতিনির্ধারক, গণমাধ্যম ও সুশীল সমাজের ভূমিকা অনন্য। বাংলাদেশের চিত্তাকর্ষক অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রতিফলন করে প্রতিমন্ত্রী বলেন, এটি বাংলাদেশের অংশীদারদের জন্য নতুন সুযোগ সৃষ্টি করে।
সংলাপে আরো অংশ নিয়েছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, মির্জা আজম এমপি, অসীম কুমার উকিল এমপি, ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরানসহ একটি প্রতিনিধি দল।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …