নীড় পাতা / জেলা জুড়ে / বঙ্গবন্ধুর সীমাহীন ত্যাগই জাতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌছে দিয়েছে- পোস্ট মাষ্টার জেনারেল শামসুল আলম

বঙ্গবন্ধুর সীমাহীন ত্যাগই জাতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌছে দিয়েছে- পোস্ট মাষ্টার জেনারেল শামসুল আলম

নিজস্ব প্রতিবেদক:
উত্তরাঞ্চলীয় পোস্ট মাষ্টার জেনারেল শামসুল আলম বলেছেন, ছাত্রজীবন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত সময়ে বঙ্গবন্ধুর সীমাহীন ত্যাগ-তিতিক্ষাই বাঙালী জাতিকে কাঙ্খিত লক্ষ্যে পৌছে দিয়েছে। অথচ দেশ স্বাধীনের পর এক স্বার্থান্বেসী মহল বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে মুলত দেশকেই পিছিয়ে দিয়েছিল

তিনি আরো বলেন, ৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশ ও মানুষের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রে বঙ্গবন্ধু প্রতিবাদ করেছেন। গড়ে তুলেছেন আন্দোলন। আর একারণে জীবনের অধিকাংশ সময় বঙ্গবন্ধুকে কাটাতে হয়েছে অন্ধকার কারাগারে। অথচ দেশ স্বাধীনের পর যখন বাংলাদেশের দুখী মানুষের ভাগ্য বদল করে এদেশকে সোনার বাংলা গড়ার স্বপ্নে কাজ করছিলেন, ঠিক সেই মুহুর্তে জাতির জনককে স্বপরিবারে হত্যার পরিকল্পনা করা হয়। এরপর দীর্ঘ দুঃশাসন শেষে আবারও তারই কন্যা শেখ হাসিনা বাবার অসমাপ্ত কাজ করছেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে লালন করে প্রধানমন্ত্রী ডাক বিভাগকে আধুনিকায়ন করেছেন যার মাধ্যমে এই সেক্টরে কর্মরত সকলের ভাগ্যের পরিবর্তন হয়েছে বলেও দাবী করেন তিনি। তিনি ডাক বিভাগ পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধু,তার পরিবারের নিহত সদস্য, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

বুধবার সন্ধ্যায় শহরের কান্দিভিটুয়া এলাকায় নাটোর প্রধান ডাকঘরে আয়োজিত বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন,রাজশাহী বিভাগীয় ইউনিট অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজক কমিটির সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক আমজাদ আলী খান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ নাটোর শাখার সভাপতি মইনুল হক, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, বাংলাদেশ পোষ্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পরিতোষ কুমার পাল, বাংলাদেশ পোষ্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন সার্কেল সংস্থার উত্তরাঞ্চলীয় সার্কেল সভাপতি শহিদুল ইসলাম সিদ্দিকী ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান ফিরোজ।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় বিভিন্ন জেলার ডাক বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী ও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …