নীড় পাতা / জেলা জুড়ে / বঙ্গবন্ধুর জন্মদিনে প্রশিক্ষণ চালু রাখায় মহিলা বিষয়ক কর্মকর্তাকে কৈফিয়ত তলব

বঙ্গবন্ধুর জন্মদিনে প্রশিক্ষণ চালু রাখায় মহিলা বিষয়ক কর্মকর্তাকে কৈফিয়ত তলব


নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে সরকারি ছুটি থাকা সত্তেও প্রশিক্ষন চালু রাখায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতারের নিকট কৈফিয়ত তলব করেছেন সংশ্লিষ্ট দপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন। গত ১৮ মার্চ সাক্ষরিত এক চিঠির মাধ্যমে তিনি এ কৈফিয়ত তলব করেন। রোববার উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে তিনি উল্লেখ করেন, গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে বাগাতিপাড়া উপজেলা পর্যায়ে চলমান আইজিএ প্রশিক্ষণ কর্মসূচী চালু রাখা হয়েছিল। ওই দিন সরকারি ছুটি থাকা সত্তেও প্রশিক্ষনার্থীদেরকে কেন প্রশিক্ষণ কেন্দ্রে আনা হয়েছিল এবং প্রশিক্ষণ কর্মসূচী চালু রাখা হয়েছিল তার জবাব চাওয়া হয়েছে। বিষয়টির সুস্পষ্ট এবং সন্তোষজনক জবাব এক কর্মদিবসের মধ্যে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে কৈফিয়ত তলবের ওই চিঠির অনুলিপি মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, নাটোর জেলা প্রশাসক এবং বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতারের নিকট জানতে চাইলে তিনি এ সংক্রান্ত চিঠি পাওয়ার বিষয়টি জানাতে অস্বীকৃতি জানান।

এব্যাপারে নাটোর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিন বলেন, গত ১৮ মার্চ তারিখে চিঠি ইস্যু করা হলেও রোববার (২১ মার্চ) সরাসরি এ সংক্রান্ত চিঠিটি পৌছে দেওয়া হয়েছে এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতার চিঠিটি গ্রহন করেছেন।

উল্লেখ্য, মহিলা বিষয়ক কার্যালয়ের বাস্তবায়নে আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় টেইলারিং ও বক্র-বাটিক ট্রেডে প্রশিক্ষন কর্মসূচি চলমান রয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের দ্বিতীয় তলায় ৬০ কর্ম দিবসের এই প্রশিক্ষন কর্মসূচিতে দুই ট্রেডে ৫০জন নারী প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছেন। অভিযোগ রয়েছে, গত বুধবার ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপনকে ঘিরে সরকারি ছুটি ঘোষনা থাকা সত্তেও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আখতার প্রশিক্ষন কর্মসূচী চালু রাখেন। ওই প্রশিক্ষণে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের কোন আলোচনা না করারও অভিযোগ উঠে ওই কর্মকর্তার বিরুদ্ধে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …