নীড় পাতা / ই-লার্নিং / ফেসবুকের অবদানে পরিবার ফিরে পেলো হারিয়ে যাওয়া প্রতিবন্ধী ছেলেকে

ফেসবুকের অবদানে পরিবার ফিরে পেলো হারিয়ে যাওয়া প্রতিবন্ধী ছেলেকে

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
ফেসবুকের অবদানে ফেনী থেকে আসা মানসিক প্রতিবন্ধি কিশোর হানিফ ফকিরা (১৭) ফিরে পলো তার পরিবারকে। একসপ্তাহ আগে হানিফের ভিডিও করে ফেসবুকে পোষ্ট করেন নাটোরের বাগাতিপাড়ার দয়ারামপুরের সামিউল ইসলাম সামি। যার ফলশ্রুতিতে রোববার বিকালে তার পরিবারের লোকজন এসে তাকে নিয়ে যায়।

জানা যায়, মানসিক প্রতিবন্ধি হানিফ নোয়াখালীর ফেনী জেলার প্রশিরামপুর থানার শ্রীপুর গ্রামের প্রতিবন্ধি ফজল আলী সালামত ও ফোসরা খাতুন মেরিনা বেগম দম্পতির সন্তান। সে দীর্ঘ ৮ মাস আগে বাড়ি থেকে হারিয়ে যায়। তাকে সপ্তাহ খানেক আগে দয়ারামপুর এলাকার সামি ও তার বন্ধুরা কয়েকজন মিলে তার ভিডিও করে ফেসবুকে পোষ্ট করে। সেই ভিডিওটি দেখে ফেনী পরশুরাম থানার সাবেক যুবলীগ সভাপতি ইয়াসিন শরিফ মজুমদার চিনতে পারেন এবং যোগাযোগ করেন। অবশেষে গত রোববার বিকালে কিছু অর্থ সহায়তাসহ পুলিশ সদস্য এসআই আলি আকবরের উপস্থিতিতি তাকে হস্তান্তর করা হয়েছে।

সামি বলেন, তাকে তার পরিবারের নিকট ফিরিয়ে দিতে পেরে আমার খুব ভালো লাগছে। আর এই কাজে এলাকার কয়েকজন যুবক তাঁকে সহযোগিতা করেছেন।

বাগাতিপাড়া মডেল থানার এসআই আলি আকবর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকল ধরনের যাচাই বাছাই করে ওই মানসিক প্রতিবন্ধি হানিফ ফকিরাকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে এবং বাড়িতে পোঁছার পরে আজ পিতামাতাসহ হানিফ ভিডিও কলে সামিদের সাথে কথাও বলেছে বলে আমি জানতে পেরেছি।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …