নীড় পাতা / আন্তর্জাতিক / ফিলিস্তিনি শরণার্থীদের ৫০ হাজার ডলার দিচ্ছে বাংলাদেশ

ফিলিস্তিনি শরণার্থীদের ৫০ হাজার ডলার দিচ্ছে বাংলাদেশ

ফিলিস্তিনি শরণার্থীদের সহায়তার জন্য ৫০ হাজার ডলার অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ। সম্প্রতি জাতিসঙ্ঘ সদর দফতরে অনুষ্ঠিত এক সম্মেলনে ২০২৩ সালের জন্য ইউনাইটেড নেশনস রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস ইন দ্য নিয়ার ইস্টে (ইউএনআরডব্লিউএ) বাংলাদেশ এ আর্থিক অনুদান দিচ্ছে। ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত সংগ্রামের প্রতি বাংলাদেশ সরকার ও জনগণের অঙ্গীকারের প্রতিফলন হিসেবে ২০১৮ সাল থেকে ইউএনআরডব্লিউএতে অনুদান দিয়ে আসছে বাংলাদেশ।
জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের রেজুলেশনের মাধ্যমে ১৯৪৯ সালে ফিলিস্তিনি উদ্বাস্তু সঙ্কটের ন্যায্য এবং স্থায়ী সমাধানে সহায়তা এবং সুরক্ষার জন্য একটি মানবিক এবং উন্নয়ন সংস্থা হিসেবে ইউএনআরডব্লিউএ প্রতিষ্ঠিত হয়েছিল। বর্তমানে এই সংস্থায় শরণার্থী হিসেবে ৫৯ লাখ ফিলিস্তিনি নিবন্ধিত রয়েছে।
রাখাইন রাজ্যে মোখায় ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশের ত্রাণ : মিয়ানমারের রাখাইন রাজ্যে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্তদের জন্য ১২০ টন ত্রাণসামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ ত্রাণসামগ্রী পাঠানো হয়।
গত ১৪ মে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল কক্সবাজার, সেন্টমার্টিন ও মিয়ানমারের রাখাইন রাজ্যে আঘাত হানে মোখা। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় রাখাইন রাজ্য। সেখানে চার শতাধিক মানুষ মারা যায় ও শত শত ঘরবাড়ির ক্ষয়ক্ষতি হয়।

আরও দেখুন

আজ গুগলের ২৫ তম জন্মবার্ষিকী

নিউজ ডেস্ক: ২৫ বছর আগে আজকের দিনে অর্থাৎ, ২৭ সেপ্টেম্বর স্ট্যানফোর্ডের দুই পিএইচডির ছাত্র বড় …