নীড় পাতা / খেলা / পড়াশোনায় মেতেছেন রোনালদো

পড়াশোনায় মেতেছেন রোনালদো

স্পোর্টস ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে গৃহবন্দী অবস্থায় একেকজন করছেন একেক জিনিস। নিজেদের অলস সময় কাঁটাতে অভিনব সব চ্যালেঞ্জে মেতেছেন বিশ্বের ফুটবলাররা। বিশেষ করে লিওনেল মেসির করা টয়লেট পেপার চ্যালেঞ্জ সাড়া ফেলেছিল সবার মধ্যে।

সেই চ্যালেঞ্জের অংশ হিসেবে টিস্যুর রোল দিয়েই ফুটবল খেলেছিলেন মেসি। তবে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো আবার ফুটবলের সঙ্গে থাকতে রাজি নন। তিনি বেছে নিয়েছেন ভিন্ন এক পথ।

ফুটবলের কারণে পড়াশোনা তথা অন্য সবকিছু ছেড়েছেন বহু আগেই। প্রায় ১৮-২০ বছর ধরে রোনালদোর ধ্যানজ্ঞান শুধুই ফুটবল। ফলে সে অর্থে পড়ালেখা করা হয়নি এ সময়ের মধ্যে।

তাই হোম কোয়ারেন্টাইনের সময়টাকে পড়াশোনার কাজে ব্যবহার করতে চান রোনালদো। এটিকে রীতিমতো চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটাই জানিয়েছেন এ পর্তুগিজ সুপারস্টার।

খাতা-কলম সামনে নিয়ে একটি সেলফি তুলে আপলোড করেছেন রোনালদো। যার ক্যাপশনে লিখে দিয়েছেন, ‘সবসময় নিজেকে চ্যালেঞ্জ করুন। আমার জন্য এখন সময় পড়াশোনার।’

রোনালদোর এমন বার্তা স্বাভাবিকভাবেই খুব একটা খুশি করতে বিশ্বের অগণিত কিশোর-কিশোরী ভক্তদের। করোনার লকডাউনের মধ্যে কারই বা ঘটা করে নিয়মিত পড়তে ইচ্ছে করে? তবু ফুটবল সুপারস্টার রোনালদো যেখানে বলেছেন পড়াশোনার কথা, তখন হয়তো অনেকেই নতুন করে লকডাউনের মধ্যেই বসতে পারেন বই-খাতা নিয়ে।

এর আগে ভিন্ন এক ফেসবুক পোস্টে রোনালদো সবাইকে আহ্বান জানিয়েছিলেন, বিশ্বের হয়ে লড়তে, তবে ঘরে বসে। তিনি লিখেছিলেন, ‘কখনও যদি আপনি বিশ্বের কোটি মানুষের হয়ে খেলার স্বপ্ন দেখে থাকেন, তবে এখনই সময়। ঘরে থেকে বিশ্বের জন্য খেলুন।’

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …