নীড় পাতা / অন্যান্য / প্রতিদিন নিম্ন-আয়ের মানুষদের খুঁজে রনির খাদ্যসামগ্রী বিতরণ

প্রতিদিন নিম্ন-আয়ের মানুষদের খুঁজে রনির খাদ্যসামগ্রী বিতরণ

মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর থেকে
প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে নাটোরের গুরুদাসপুরে সমাজসেবক সরদার আব্দুস সালাম রনির উদ্যোগে প্রতিদিন খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। দিন এনে দিন খাওয়া নি¤œ আয়ের গরীব, দুস্থদের খুঁজে খুঁজে আড়াই কেজি চাল, দুই কেজি আটা, এক কেজি চিড়া, এক কেজি আলু ও এক কেজি করে ডাল বিতরণ করছেন এই সমাজসেবক।
জানা গেছে, গুরুদাসপুরের নি¤œ আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিদিন ৫০জনকে খাদ্যসামগ্রী দিচ্ছেন পৌরসদরের খামারনাচকৈড় মহল্লার হাজী খাদেমুল ইসলামের ছেলে সমাজসেবক সরদার আব্দুস সালাম রনি। করোনা মোকাবেলায় তিনি দেশ ও মানুষের কল্যাণে নিত্যনতুন কাজ করে চলেছেন। তবে ফেসবুকের সেলফিবাজদের তান্ডবে এ পর্যন্ত তার কাজের কোনো সেলফি বা ছবি পোষ্ট করতে আগ্রহী হননি বলে জানা গেছে।
এক স্বাক্ষাৎকারে সমাজসেবক রনি বলেন- ‘করোনা ভাইরাস মোকাবেলায় ও মানবতার জয়ের লক্ষ্যে নিজেই দুস্থদের বাড়িবাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করছি। এসময় সবাইকে ঘর থেকে বাইরে বের হতে নিরুৎসাহিত করছি। চলমান এই সংকট নিরসন না হওয়া পর্যন্ত মানুষের মাঝে খাদ্যসমাগ্রী বিতরণ অব্যাহত থাকবে। রনি আরো বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সবাইকে এই মহামারীর যুদ্ধে সাহসের সাথে সফল হওয়ার আহŸান জানানো হচ্ছে।
রবিবার সারাদিন গুরুদাসপুর ঘুরে দেখা যায়, মহামারী করোনার প্রভাবে প্রতিটি হাটবাজার ও রাস্তাঘাটে চলছে লকডাউন। পুরো এলাকা যেন মানুষশুণ্য হয়ে পড়েছে। করোনার সংক্রমণ থেকে নিজেদের বাঁচাতে কেউ বাইরে বের হচ্ছেন না। দিন এনে দিন খাওয়া পরিবারের সদস্যরা শ্রম বিক্রি করতে যেতে পারছেন না। ফলে কর্মহীন হয়ে পড়া উপজেলার বিভিন্ন চা দোকানী, প্রান্তিক শ্রমিক, অটোরিকসা ভ্যান চালক, পত্রিকার হকার, ভিক্ষুকসহ হতদরিদ্র মানুষের জীবনে নেমে এসেছে হাহাকার। চরম দুর্বিসহ জীবনযাপন করতে হচ্ছে নি¤œ আয়ের এসব মানুষগুলোকে।

আরও দেখুন

একসাথে এসএসসি পাস করলেন সেই ২ নারী জনপ্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করা সেই ৩ নারী জনপ্রতিনিধি ২ জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *