নীড় পাতা / জেলা জুড়ে / পৌর ও ইউপি নির্বাচন অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন জাকির সরকার

পৌর ও ইউপি নির্বাচন অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন জাকির সরকার


 

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:

আগামী ২৯ শে ডিসেম্বর নাটোরের বড়াইগ্রামে অনুষ্ঠিয় দুই ইউপি ও পৌরসভা নির্বাচনে জাকির সরকার নামের একামাত্র প্রতিদ্বন্দ্রিপার্থীর প্রাথীতা ফিরে পেয়েছেন। গতকাল মঙ্গলবার রির্টানিং অফিসার প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষনা করে নারিকেল গাছ মার্কা প্রতিক বরাদ্দ দেওয়া হয়। সম্প্রতি উচ্চ আদালতে একটি রিটের আদেশ ও নির্বাচন কমিশনের নির্দেশের পরিপ্রেক্ষিতে এমনটি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

ওই মেয়র প্রার্থীর নাম জাকির সরকার (৪০)। তিনি পৌর যুবলীগের সভাপতি ও আটুয়া গ্রামের বাসিন্দা।
জাকির সরকার বলেন, উপজেলার বনপারা পৌরসভা নির্বাচনে গত ১লা ডিসেম্বর মেয়র পদে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেই। ৩ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে আমার প্রার্থিতা অবৈধ ঘোষণা করে তা বাতিল করা হয়। এ নিয়ে ৮ ডিসেম্বর ওই আমি আপিল করলে কর্তৃপক্ষ তা নাম ঞ্জুর করে। পরে উচ্চ আদালতের মাধ্যমে আমার প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়।
তিনি আরো বলেন, আমি দির্ঘদিন পৌর এলাকার জনগণের জন্য কাজ করেছি। ‘আমি প্রার্থিতা ফিরে পাওয়ায় খুবই আনন্দিত। তবে যাঁদের কারণে আমার এই দুর্ভোগ পোহাতে হয়েছে, তাঁদের একদিন বিচার হবে।’
রিটার্নিং কর্মকর্তা আনোয়ারুল হক বলেন, জাকির সরকার তাঁর প্রার্থিতা আপিলের নাম ঞ্জুরের বিরুদ্ধে তিন মাসের স্থগিতাদেশ ও নির্বাচনে অংশ নেওয়ার অনুমতি চেয়ে গত ১২ ডিসেম্বর উচ্চ আদালতে একটি রিট আবেদন করেন। আদালতের নির্দেশ ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী মেয়র পদে তাঁর প্রার্থিতা মঙ্গলবার বৈধ ঘোষণা করা হয়। তাঁকে প্রতীকও দেওয়া হয়েছে। নির্বাচনে অংশ নিতে তাঁর আর কোনো বাধা রইল না।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …