রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জাতীয় / পৌনে ২ বছর পর ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দিল বিমান

পৌনে ২ বছর পর ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দিল বিমান

নিউজ ডেস্ক:

করোনার কারণে বন্ধ থাকা সিলেট-ম্যানচেস্টার রুটের ফ্লাইট প্রায় পৌনে ২ বছর পর শুরু হয়েছে। শনিবার সিলেট থেকে সরাসরি ম্যানচেস্টারের উদ্দেশে আকাশে উড়ল বাংলাদেশ বিমানের বিজি-২০৭ ফ্লাইট। 

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিমানবন্দর সূত্র জানায়, শনিবারের ফ্লাইটে ঢাকার ২৪ জন ও সিলেটের ৮০ জন যাত্রী ছিলেন। সিলেট ত্যাগের আগে এই ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৪ জন যাত্রী নিয়ে আসে।

বিমান বাংলাদেশ সিলেটের স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার জানান, আগামী ২৫ মার্চ পর্যন্ত সপ্তাহে এ রুটে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহে প্রতি বৃহস্পতিবার ও রোববার দুটি করে ফ্লাইট চলবে। তবে যাতায়াতের ক্ষেত্রে যাত্রীদের অবশ্যই বাংলাদেশ ও যুক্তরাজ্যের কোভিড প্রটোকল মানতে হবে।

যুক্তরাজ্যের যে কয়েকটি শহরে সিলেটের প্রবাসীরা বেশি বসবাস করেন তার মধ্যে অন্যতম ম্যানচেস্টার। প্রবাসীদের দাবির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান সিলেট-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করেছিল। সিলেট থেকে ম্যানচেস্টারের উদ্দেশে বিমানের সর্বশেষ ফ্লাইট ছেড়ে যায় গত বছরের ২৯ মার্চ। 

এরপর উভয় দেশে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় বন্ধ হয়ে যায় ফ্লাইট। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা কমে আসায় আন্তর্জাতিক বিভিন্ন রুটে ফের ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …