নীড় পাতা / ই-লার্নিং / পুসানের ভার্চুয়াল আড্ডায় প্রতিমন্ত্রী, ডিসি, ডিআইজি, এসপিদেরও প্লাটফর্ম হলো পুসান

পুসানের ভার্চুয়াল আড্ডায় প্রতিমন্ত্রী, ডিসি, ডিআইজি, এসপিদেরও প্লাটফর্ম হলো পুসান

বিশেষ প্রতিবেদক:
গতকাল শনিবার দেশের ৮৫ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের নাটোরের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের সংগঠন পুসানের ৮ম ভার্চুয়াল লাইভ আড্ডায়  প্রধান অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তাজকিয়া তামান্না’র উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন পুসানের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রকৌশলী আ.জ.ম নাফিউলইসলাম, ডিআইজি -বাংলাদেশ পুলিশ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ সাইদুর রহমান। প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিমন্ত্রী পুসানের সর্বাঙ্গীন কার্যক্রমের প্রশংসা করে পুসানের সকল উপদেষ্টা এবং সদস্যদের নিয়ে করোনা পরবর্তী সুন্দর সময়ে সিংড়ায় চলনবিল  মিলনমেলা করার প্রতিশ্রুতি দেন।  

তিনি আরও যোগ করেন,”পুসানের যে যেখানে ছড়িয়ে ছিটিয়ে আছে তাদেরকে এক প্লাটফর্মে নিয়ে আসা এবং আমাদের নাটোরের যারা সন্তান,নাটোরের যারা নাগরিক যে যেখানেই থাকুক গ্রামে- শহরে,দেশের যেকোনো প্রান্তে অথবা বিশ্বের যেকোনো প্রান্তে তাদের যেকোনো প্রয়োজনে আমরা সবাই নাটোরের সন্তান হিসাবে, এগিয়ে আসবো তাদের সেবার জন্যে,উপকারের জন্য,কল্যাণের জন্য এই হোক আজকের অনুষ্ঠানের মূল ব্রত।”

জুনাইদ আহমেদ পলক পুসানের আয়োজন কে সফল ও সার্থক করার জন্য পুসানের শিক্ষাবৃত্তি পোগ্রামে ব্যক্তিগত ও মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ২০১৬ সালে চালুকৃত ওয়ান ল্যাপটপ ওয়ান ড্রিম প্রকল্পের আওতায় পুসানের শারীরিক অথবা মানসিক প্রতিবন্ধকতার অস্বচ্ছল সংগ্রামী ছাত্র ছাত্রীদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ তাঁর বক্তব্যের একাংশে নাটোরের সাহিত্য মুক্তিযুদ্ধসহ প্রাচীন ইতিহাস ঐতিহ্য বর্ণনা করেন।

কৃষিক্ষেত্রে নাটোরের স্বয়ং সম্পূর্ণতাও উল্লেখ করেন। নাটোরের প্রতি সিক্ত ভালোবাসা প্রকাশ করতে গিয়ে বলেন,”নাটোরের মুখ আমি দেখিয়াছি তাই বাংলার বাকি মুখ দেখার দরকার নাই।” 

তিনি আরও বলেন,”পুসানের ১৬৫০১তম সদস্য হতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করবো এবং
যেকোন প্রয়োজনে শুধু জেলা প্রশাসক হিসাবে নয় একজন ভাই বন্ধু হিসাবে সহযোগিতার চেষ্টা করবো।”
পুলিশ সুপার লিটন কুমার সাহা তাঁর বক্তব্যে নাটোরে পুলিশ বাহিনীর সততা ও দায়িত্বনিষ্ঠ কর্তব্যের সফলতার বিভিন্ন দিক তুলে ধরেন।

ভার্চুয়াল এ আড্ডায় আরও বক্তব্য রাখেন পুসানের উপদেষ্টা বাংলাদেশ পুলিশের ডিআইজি প্রকৌশলী আ.জ.ম নাফিউল ইসলাম,স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব 

মোঃ সাইদুর রহমান ছাড়াও পুসান সভাপতি তানভীর আনোয়ার এবং  মতিউর,গোলাম রাব্বানী রঞ্জু।
আইসিটি প্রতিমন্ত্রী  বক্তব্যের শেষ দিকে পুসানকে নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন এবং ভবিষ্যত কর্ম পরিকল্পনা নিয়ে পুসানকে শুধু বাংলাদেশে নয় বিশ্বের বুকে একটি মানবিক সংগঠন হিসাবে পরিচিত করার আশা ব্যক্ত করেন। এখানে সবাই যেকোন প্রয়োজনে পরিচয় দিয়ে অথবা গোপন করে শিক্ষা, স্বাস্থ্য অথবা আইনগত যেকোন সেবা পেতে পারে।

আইসিটি প্রতিমন্ত্রী স্বাস্থ্য সেবার প্রতি বারংবার  গুরুত্ব দিয়ে পুসানের কল সেন্টার চালুসহ পুসানকে নিজের প্রতিষ্ঠিত অনলাইন লাইফ ব্লাড ব্যাংকের মোবাইল অ্যাপ্লিকেশন ও ওয়েবসাইট অ্যাকসেস দেওয়ার কথাও জানান। যেন শুধু নাটোর নয় দেশের যেখানেই রক্তের প্রয়োজন হবে তারা যেনো স্বেচ্ছায় রক্ত দান করতে পারে।

আড্ডার শেষের দিকে প্রতিমন্ত্রী উপস্থাপিকার অনুরোধে “মানুষ মানুষের জন্যে”গান গেয়ে মানবতার মহানুভবতা জাগিয়ে তোলেন। 

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …