নীড় পাতা / আইন-আদালত / পুলিশের উপর জামায়াত শিবিরের হামলা, আটক ৭

পুলিশের উপর জামায়াত শিবিরের হামলা, আটক ৭

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
রাজশাহীর বাঘায় গোপন বৈঠক শেষে মিছিল করেছে জামায়াত-শিবির। খবর পেয়ে পুলিশ মিছিলে বাধা দিতে গেলে তাদের ওপর ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ জামায়াত-শিবিরের ৭ কর্মীকে আটক করে। বুধবার বিকেল ৪টার দিকে বাঘা মাজার গেটের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার পরে জামায়াত-শিবিরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আহতরা হলেন, বাঘা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুর রহিম, এএসআই মন্টু মিয়া, কনস্টেবল আব্দুল আহাদ, হারুনুর রশিদ ও  প্রদীপ। তাদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে  প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে ৪টার দিকে বাঘা মাজার গেট এলাকায় ৫০-৬০ জন জামায়াত-শিবিরের নেতাকর্মী নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে তারা মিছিল বের করে বাঘা বাজারের দিকে যেতে থাকে। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এতে অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হন। এর পর অতিরিক্ত পুলিশ গিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দিয়ে জামায়াত-শিবিরের সাতজনকে আটক করে।

আটককৃতরা হলেন উপজেলার আড়পাড়া গ্রামের রাজিব (৩০), হাবাসপুর গ্রামের শফিকুল (২৫), খায়ের হাট গ্রামের হাফিজুল (৪১), ঢাকা চন্দ্রগাথি গ্রামের সেকেন্দার আলী (৫৫), জোতরাঘর গ্রামের খোশবুর রহমান (২৫) জোতনশী গ্রামের আব্দুল মান্নাফ (৩০) ও চন্ডিপুর গ্রামের নাসির উদ্দিন (৪৯)।

ঘটনার পর বাঘা উপজেলা আওয়ামী লীগ একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি উপজেলা মুজিব চত্বরে এসে শেষ হয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন জানান, নাশকতার উদ্দেশ্যে বাঘা মাজার এলাকায় জামায়াত-শিবির গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে তারা মিছিল থেকে পুলিশের ওপর হামলা করে। এ সময় সাত জামায়াত-শিবির কর্মীকে আটক করা হয়। এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …