নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়া থানা পুলিশের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

পুঠিয়া থানা পুলিশের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
সারাদেশের ন্যায় রাজশাহীর পুঠিয়া থানা পুলিশের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন কর্মসূচি পালিত হয়েছে।

আজ রবিবার (৭ মার্চ) বিকেলে থানা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচারসহ কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এ আনন্দ উদযাপন করা হয়।

আলোচনা সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, বানেশ্বর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গাজী সুলতান, ভালুকগাছী ইউপি চেয়ারম্যান তাকবীর হাসানসহ থানা পুলিশের অন্যান্য অফিসারবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন ছিল বাঙ্গালি জাতির স্বাধীনতা সংগ্রামের অনুপ্রেরণা। তার এই ঐতিহাসিক ভাষনে জাতি অনুপ্রানীত হয়ে স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। সেদিন যদি বঙ্গবন্ধু এই ভাষন না দিতেন তাহলে এই দেশ স্বাধীন হতো না। জাতির জনকের এই ভাষন বুকে ধারণ করেই মুক্তিকামী মানুষ দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে পাকিস্তান স্বৈরশাসনের হাত থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …