নীড় পাতা / আইন-আদালত / পুঠিয়ায় করোনা প্রতিরোধ কমিটির সচেতনতামূলক প্রচার ও মাস্ক বিতরণ

পুঠিয়ায় করোনা প্রতিরোধ কমিটির সচেতনতামূলক প্রচার ও মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর দিত্বীয় পর্যায়ের সংক্রমণ মোকাবেলায় সচেতনামূলক প্রচার অভিযান ও মাস্ক বিহীনদের মাঝে মাস্ক বিতরণ করেছে পুঠিয়া উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন সংক্রান্ত কমিটি। করোনা প্রতিরোধ, মাস্ক পরিধানসহ স্বাস্থবিধি প্রতিপালনের লক্ষে সচেতনতামূলক প্রচারনায় মাস্ক বিহীনদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

গতকাল (২৬-শে নভেম্বর) বৃহস্পতিবার বানেশ্বরে বাজারে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা নির্বাইী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ ও উপজেলা কৃষি অফিসার শামসুন নাহার ভূঁইয়া।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের উদ্দেশ্যে বলেন, আগামীকাল থেকে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরোদ্ধে কঠোর অভিযান চালানো হবে। তাই সচেতনতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলুন। তা না হলে অর্থদন্ডের পাশাপাশী জেলও হতে পারে।

স্থানীয় ব্যাবসায়ীদের উদ্দেশ্যে (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ বলেন, ব্যবসায়ীরা মাস্ক বিহীনদের কাছে পণ্য বিক্রি করবেন না এবং নিজেরাও মাস্ক পরিধান করুন। নো মাস্ক নো সার্ভিস এ নিতি অনুসরণ করুন। তিনি সচেতনদের মাস্ক ব্যবহার ও অপরকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে পরামর্শ দেন।

প্রচার অভিযান শেষে বানেশ্বর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক পরিধান না করায় আর্থিকভাবে স্বাবলম্বী ১৩ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদান করে উপজেলা নির্বাইী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …