বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় ‘ইউএনও-এসিল্যান্ড’ অফিস কর্মচারীদের পূর্ণ্যদিবস কর্মবিরতি

পুঠিয়ায় ‘ইউএনও-এসিল্যান্ড’ অফিস কর্মচারীদের পূর্ণ্যদিবস কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক,. পুঠিয়া:
রাজশাহীর পুঠিয়ায় ‘বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) উপজেলা শাখার আহ্বানে আজ সোমবার দ্বিতীয় দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীদের পদবি পরিবর্তনসহ বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে দুই কার্যালয়ের কর্মচারীরা গতকাল ১৫ নভেম্বর সকাল ৯টা থেকে শুরু করে ৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত চালাবেন এই কর্মবিরতি।

ইউএনও দপ্তরের অফিস সহকারী রফিকুল ইসলাম বলেন, বিভাগীয় কমিশনার, জেলা ও উপজেলা মাঠ প্রশাসনে কর্মরত চাকরিজীবীদের পদ-পদবী ও গ্রেড পরিবর্তন অথবা সচিবালয়ের ন্যায় নিয়োগবিধি প্রণয়নের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নের জন্য আমাদের এ কর্মবিরতি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচী চালু থাকবে বলে জানান তিনি।

এ বিষয়ে উচ্চমান সহকারী চৌধরী আলতাফুর রহমান প্রতিবেদককে বলেন, আমাদের এই যৌক্তিক দাবি পূরণ না করা হলে কেন্দ্রীয় কর্মসূর্চি অনুযায়ী আগামী ৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশ করা হবে। আমরা চাই না আমাদের কর্ম ফেলে রেখে বাইরে আন্দোলন করি। তাই আমাদের দাবি মেনে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উদাত্ত আহ্বান জানাই।

উল্লেখ্য, এবছরের শুরু থেকেই তারা দাবি বাস্তবায়নের জন্যে প্রথমে এক ঘণ্টা, অর্ধ-দিবস এবং পূর্ণ দিবস কর্ম বিরতি পালন করে আসছেন। তাছাড়াও আগামী ২২ থেকে ২৬ নভেম্বর ও ২৯ থেকে ৩০ নভেম্বর অফিস চত্তরে ব্যানার, পোস্টারসহ অবস্থান কর্মসূচি পালিত হবে বলে জানান।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …