নীড় পাতা / ই-লার্নিং / পুঠিয়ায় অনলাইনের মাধ্যমে Ask Your Police প্রোগ্রাম অনুষ্ঠিত

পুঠিয়ায় অনলাইনের মাধ্যমে Ask Your Police প্রোগ্রাম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:

মানব কল্যাণ পরিষদ-(MKP)এর আয়োজনে এশিয়া ফাউন্ডেশন এর সহযোগিতায় আজ ১৮/০৭/২০২০ইং তারিখ সকাল ১১টায় উপজেলার অংশ Ask Your Police প্রোগ্রাম অনলাইন এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

উপজেলার সকল মানব কল্যাণ পরিষদ(MKP)এর সদস্যরা নিজ নিজ অবস্থান থেকে এই ভিডিও কনফারেন্স এ অংশ গ্রহন করেন।

উক্ত অনুষ্ঠানটি ভিডিওর মাধ্যমে উদ্বোধন করেন পুঠিয়া থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম। ওসির কার্যালয় হতে সকল সদস্যদের মাঝে জুম এ্যাপের মাধ্যমে ৩৫ জন অংশগ্রহন করেন।

কর্মশালায় অংশগ্রহনকারীদের কমিউনিটি পুলিশিং এর কাজ কি, কমিউনিটি পুলিশিং ফোরাম কি ধরনের সমস্যা সমাধান করে, মাদক দমনে পুলিশের ভূমিকা, আইসিটি আইন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের ভূমিকা, পরিবেশ রক্ষায় পাখি নিধন রোধ, জঙ্গিবাদ দমনে পুলিশ কি ধরনের কার্যক্রম বাস্তবায়ন করছেন এবং জঙ্গীবাদ দমনে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা কিভাবে একত্রে কাজ করতে পারবেন, কমিউনিটি পুলিশিং ফোরামগুলোকে কিভাবে আরো বেশী সক্রিয় করা যায় এ সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন করেন পুলিশ কর্মকর্তাদের কাছে এবং পুলিশ কর্মকর্তারা তার যথাযথ উত্তর প্রদান করেন।

কর্মশালায় সঞ্চালক মুনিরা পারভীন প্রোগ্রাম কো-অর্ডিনেটর, এমকেপি জানান, পুলিশি কার্যক্রমের স্বচ্ছতা, পুলিশ ও কমিউনিটির মধ্যে তথ্য আদান প্রদান এবং পুলিশ এবং জনগনের মধ্যে বিশ্বাস ও আস্থা অর্জনই এই কর্মশালার মূল উদ্দ্যেশ্য।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুঠিয়া থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম, (CPO) এসআই মাসুদ রানা ও এসআই তাসমিনা আক্তার। এছাড়াও কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য, মানব কল্যাণ পরিষদ সদস্য, এশিয়া ফাউন্ডেশন, মানব কল্যাণ পরিষদের প্রতিনিধি, ইউপি সদস্যগন প্রমুখ।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …