শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / পুঠিয়ায় জমিজমা বিরোধের জেরে প্রাণ বাঁচাতে বাড়ি ছাড়া একটি পরিবার

পুঠিয়ায় জমিজমা বিরোধের জেরে প্রাণ বাঁচাতে বাড়ি ছাড়া একটি পরিবার

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া:
জমিজমা নিয়ে বিরোধের জেরে প্রাণ বাঁচাতে পুঠিয়া উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের একটি পরিবার পাশের গ্রামে আশ্রয় নিয়েছে। বোরহান উদ্দিন (৩০) প্রতিপক্ষের হামলায় রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার স্ত্রী আয়েশা খাতুন ২৩ জুলাই শনিবার থানায় মামলা দায়ের করেছে।

মামলা সূত্রে প্রকাশ, জমিজমা নিয়ে গোটিয়া গ্রামের আকবর আলীর পরিবারের সাথে দীর্ঘদিন থেকে বিরোধ চলছিল রামকৃষ্ণপুর গ্রামের শাহীন, লায়েব ও আনোয়ার হোসেন দলিল মাস্টারদের সাথে। গত শুক্রবার বেলা ১১টার দিকে দেশীয় অস্ত্রসহ শাহীন ও আরমানের নেতৃত্বে ১০/১২জন আকবর আলীর মেয়ে জামাই বোরহান উদ্দিনের উপর হামলা করে। প্রান বাচাঁতে বোরহান দৌড়ে তার শুশুর বাড়ীতে আশ্রয় নিলে সেখানেই বোরহানকে তারা চাপাতি দিয়ে মাথায় ও শরীরে কুপিয়ে মারাত্মক আহত করে। সে এখন রামেক হাসপাতালে ভর্তি আছে। হামলার সময় তারা বাড়িঘর ভাংচুর করে এবং জমি বিক্রি করা টাকা ও গহনাসহ প্রায় ১১ লক্ষ টাকার জিনিসপত্র লুট করে। প্রাণ বাঁচাতে বোরহানের শশুরের পরিবার পাশের গ্রামে আশ্রয় নিয়েছে।

বোরহানের স্ত্রী আয়েশা খাতুন জানান, হামলাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের হামলার শিকার হয়ে আমার স্বামী এখন মৃত্যু শয্যায়। প্রাণ বাঁচাতে আমরা পালিয়ে পাশের গ্রামের একটি বাড়ীতে আশ্রয় নিয়েছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। আমরা শাহীন ও লায়েবকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছি। ভুক্তভোগী পরিবারটি এখনও পাশের গ্রামে আছে। বাড়ি ফিরতে আমরা অভয় দিয়েছি। 

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …