নীড় পাতা / জাতীয় / পাবনার রূপপুরে পৌঁছাল ইউরেনিয়ামের ৬ষ্ঠ চালান

পাবনার রূপপুরে পৌঁছাল ইউরেনিয়ামের ৬ষ্ঠ চালান

নিউজ ডেস্ক:

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রথম ইউনিটের ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল বা ইউরেনিয়ামের ৬ষ্ঠ চালান প্রকল্প এলাকায় পৌছেছে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার (০৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় ইউরেনিয়াম বহনকারী গাড়িগুলো পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ভেতরে প্রবেশ করে। ইউরেনিয়ামের ৬ষ্ঠ চালানের গাড়ি বহর ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পার হয়ে নাটোরের বনপাড়া ও পাবনার ঈশ্বরদীর দাশুড়িয়া হয়ে রূপপুর প্রকল্প এলাকায় পৌঁছায়।

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে ইউরেনিয়াম বহনকারী গাড়িগুলো আনার সময় মহাসড়কে সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ নিরাপত্তাবলয় ছিল। নিরাপত্তার জন্য ভোর থেকে ইউরেনিয়াম প্রকল্প এলাকায় পৌছানো পর্যন্ত পাবনা-নাটোর-কুষ্টিয়া,মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর কঠোর নিরাপত্তা ব্যবস্থায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটের ‘ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়ামের প্রথম চালান, ০৬ অক্টোবর দ্বিতীয়, ১৩ অক্টোবর তৃতীয় চালান ও ২০ অক্টোবর চতুর্থ চালান, ২৭অক্টোবর পঞ্চম চালান ও ০৩ নভেম্বর ৬ষ্ঠ চালান রূপপুর প্রকল্প এলাকায় পৌঁছায়।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …