শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জাতীয় / পতেঙ্গা কনটেইনার টার্মিনালে বিনিয়োগে আগ্রহী সৌদির রেড সি গেটওয়ে

পতেঙ্গা কনটেইনার টার্মিনালে বিনিয়োগে আগ্রহী সৌদির রেড সি গেটওয়ে

নিউজ ডেস্ক:

জেদ্দাভিত্তিক সৌদি কনটোইনার টার্মিনাল ব্যবস্থাপনা প্রতিষ্ঠান রেড সি গেটওয়ে টার্মিনাল চট্টগ্রামের পতেঙ্গায় কনটেইনার টার্মিনালে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। সৌদি আরবের প্রতিষ্ঠানটি পতেঙ্গার কনটেইনার টার্মিনালের পরিচালন, রক্ষণাবেক্ষণ ও আধুনিকীকরণের লক্ষ্যে বিনিয়োগের প্রস্তাব দিয়েছে।

গত মঙ্গলবার জেদ্দায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বৈঠকে রেড সি গেটওয়ের টার্মিনাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আমের এ আলি রেজা বিনিয়োগের এ প্রস্তাব দেন।

আজ বুধবার রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রেড সি গেটওয়ের টার্মিনাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের সঙ্গে বৈঠকের আগে নৌপরিবহন প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় ও কার্যক্রম পরিদর্শন করে।

কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা জেন্স ও ফ্লোসহ কোম্পানির অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তারা এ সময় পতেঙ্গা কনটেইনার টার্মিনালকে আধুনিকীকরণে তাঁদের পরিকল্পনা ও বিনিয়োগ প্রস্তাব উপস্থাপন করেন।

বৈঠকের পর নৌপরিবহন প্রতিমন্ত্রী জেদ্দা ইসলামিক পোর্টে রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানির কনটেইনার হ্যান্ডলিং কার্যক্রম পরিদর্শন করেন।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছর বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সরকারি–বেসরকারি অংশীদারত্বের (পিপিপি) বিষয়ে যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে, তার আওতায় রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানি বাংলাদেশে পতেঙ্গা কনটেইনার টার্মিনালের আধুনিকীকরণ, রক্ষণাবেক্ষণ ও পরিচালন বিষয়ে এ আগ্রহ প্রকাশ করে।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …