নীড় পাতা / জেলা জুড়ে / নির্বাচনী আপীল ট্রাইব্যুনালের রায় দেড় বছর পর বদলে গেল চেয়ারম্যান- লালপুর

নির্বাচনী আপীল ট্রাইব্যুনালের রায় দেড় বছর পর বদলে গেল চেয়ারম্যান- লালপুর

নিজস্ব প্রতিবেদক:
প্রায় দেড় বছর পরে নির্বাচনী ট্রাইব্যুনালের রায়ে লালপুরের বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদলে যাচ্ছে । সূত্রে জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালপুরের বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদে ঘোড়া মার্কা প্রতীক নিয়ে সিদ্দিক আলী মিষ্টু কে বিজয়ী ঘোষনা করে যে গেজেট প্রকাশ করা হয়েছে তা বাতিল মর্মে ঘোষনা দিয়েছে নির্বাচনী আপীল ট্রাইব্যুনাল । ফলে বদলে যাচ্ছে চেয়ারম্যান।

গত ১৩ মার্চ নির্বাচনী আপিল ট্রাইবুনালের বিচারক মোঃ শামসুল আলম আমিন স্বাক্ষরিত রায়ে এ আদেশ দেন। স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ ) নির্বাচন বিধিমালা , ২০১০ এর ৬৬ বিধি মতে অত্র রায়ের আদেশের অনুলিপি বাংলাদেশ নির্বাচন কমিশন , নির্বাচন কমিশন সচিবালয় বরাবর প্রেরণ করা ও রায়ের কপি সহ নিম্ন আদালতে নথি সংশ্লিষ্ট ট্রাইবুনালে প্রেরণের আদেশ দিয়েছেন।
২০২১ সালের ২৮ নভেম্বর বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় ।এতে ঘোড়া প্রতীক নিয়ে সিদ্দিক আলী মিষ্টু ৪ হাজার ৮শ ৬৫ ভোট পান । নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান মিন্টু আনারস প্রতীক নিয়ে ৪ হাজার ৮শ ৫১ ভোট পান । ১৪ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন সিদ্দিক আলী মিষ্টু । ২১ সালের ২৩ ডিসেম্বর গেজেট প্রকাশ হলে ২০২২ সালের ৪ জানুয়ারি শপথ গ্রহণ করেন সিদ্দিক আলী মিষ্টু। মিজানুর রহমান মিন্টু ০৮ নং মোহরকয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নং মোহরকয়া নতুনপাড়া কারিগরি ভোকেশনাল ইনস্টিটিউট কেন্দ্রে ভোট পুনঃ গণনার আবেদন করলে বিজ্ঞ বিচারিক আদালতের তর্কিত ২৮/৮/২২ তারিখের আদেশ রহিতের আপীল করলে ১৩ মার্চ নির্বাচনী আপিল টাইবুনাল মিজানুর রহমান মিন্টু আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বলে ঘোষনা দিয়েছেন।
এ ব্যাপারে সিদ্দিক আলী মিষ্টু বলেন , আমি উচ্চ আদালতে আপীল করবো। মিজানুর রহমান মিন্টু বলেন , জনগনের ভালবাসার রায় ফিরে পাওয়ায় খুশি , সব সময় ইউনিয়ন বাসির সাথে থাকতে চাই ।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …