নীড় পাতা / জাতীয় / নির্দিষ্ট কোনো ব্যক্তি নয়, বাংলাদেশের পাশে ভারত : দোরাইস্বামী

নির্দিষ্ট কোনো ব্যক্তি নয়, বাংলাদেশের পাশে ভারত : দোরাইস্বামী

নিউজ ডেস্ক:

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, আমরা সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছি, বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছি। ভারত নির্দিষ্ট কোনো ব্যক্তির পাশে নেই, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

শনিবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকায় নিযুক্ত বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাংবাদিকদের এসব কথা বলেন।

বিক্রম কুমার দোরাইস্বামী ভারতের ফরেন সার্ভিসের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ বিভাগের ভারপ্রাপ্ত যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিক্রম কুমার দোরাইস্বামী আরও বলেন, দেশের জন্য কাজ করবে সরকার। সেখানে আমরা কখনোই কোনো ব্যক্তির পাশে নই, বাংলাদেশের পাশে ভারত।

আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন উল্লেখ করে তিনি বলেন, আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই, তাদের উন্নয়ন চাই এবং একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আমাদের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। সেটাকেই চালিয়ে যেতে হবে। আমি সেটাই চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের মধ্যে দিয়ে বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক এখন আরও শক্তিশালী। ভারত সরকার প্রতিবেশী দেশ বাংলাদেশকে সব ধরণের সুযোগ সুবিধা দিয়ে আসছে।

বাংলাদেশের মানুষ অত্যান্ত ভালো মনের মানুষ উল্লেখ করে বিদায়ী এই হাইকমিশনার বলেন, এজন্যই আমি এতদিন এই দেশে ভালো ভাবে দায়িত্ব পালন করেছি।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বীর শহীদদের স্বরণে এক মিনিট নিরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কশিমনার (ভুমি) আনোয়ার হোসেন, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …