নীড় পাতা / উত্তরবঙ্গ / নিজ বেতনের টাকায় বাড়ি উপহার দিলেন এমপি

নিজ বেতনের টাকায় বাড়ি উপহার দিলেন এমপি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সাংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী নিজের বেতনের টাকা দিয়ে বাড়ি তৈরি করে উপহার দিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক মৃত গোলাম মোহাম্মদ এর স্ত্রী শহিদুন্নেশাকে। আজ রবিবার দুপুরে নবাবগঞ্জ পৌর এলাকার ১৫নং ওয়ার্ডের মৃত গোলাম মোহাম্মদ এর স্ত্রী শহিদুন্নেশার হাতের বাড়ি চাবি তুলে দেন এমপি জেসী।

চাঁপাইনবাবগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসী বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুর স্ব-পরিবার নিহত হওয়ায় ১৯৭৬ সালের ১৯ সেপ্টেম্বর রাতে তৎকালীন পুরাতন কোর্ট এলাকায় (বর্তমানে ডিসি মার্কেট) স্বাধীনতা বিরোধী মতি ও কানা হাফিজ বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে কথা বলতো। সেসময় গোলাম মোহাম্মদ তাদের কথার প্রতিবাদ করে। আর সেজন্য তাকে বিভিন্নভাবে হামলা মামলার স্বীকার হয়ে হত্যার মামলার আসামীও হতে হয়। দীর্ঘ ১৬ বছর কারাভোগের পরে জেল থেকে বেরিয়ে মৃতবরণ করেন গোলাম মোহাম্মদ। স্বামীর শোকে স্ট্রোক করে মানুষিক ভারসাম্য হারিয়ে ফেলেন শহিদুন্নেশা। দীর্ঘদিন ধরে গৃহহীন হয়ে ছেলে-মেয়ে নিয়ে করুনভাবে দিনযাপন করে আসছে পরিবারটি। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মোহাম্মদের পরিবারটির কথা ভেবে নিজের বেতনের টাকা দিয়ে একটি বাড়ি তৈরি করে উপহার দিতে পারায় মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে ধন্য মনে করি।

তিনি আরো বলেন, মুজিব শর্ত বর্ষে পরিবারটিকে বাড়ি দেয়ার প্রতিশ্রুতির দিলে আজ তা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মোহাম্মদ এর স্ত্রী শহিদুন্নেশার হাতে বাড়ির চাবি তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেসবাহুল শাকের জ্যোতি, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর হাইসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …