নীড় পাতা / জাতীয় / নিউইয়র্কের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী পলকের ঢাকা ত্যাগ

নিউইয়র্কের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী পলকের ঢাকা ত্যাগ


নিজস্ব প্রতিবেদক:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক মঙ্গলবার রাত ১০:৪০মি: সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশ্যে আজ ঢাকা ত্যাগ করেছেন। পলক ৪-১৪ মে পর্যন্ত সফরকালে নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিতব্য “Golden Jubilee Bangladesh Concert” এ যোগদান, জাতিসংঘের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ইউএনডিপির উর্দ্ধতন কর্মকর্তা ও আইসিটি খাতের ইনভেস্টরদের সাথে মতবিনিময়, আইসিটি খাতে নলেজ শেয়ারিং এর বিষয়ে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের “এস্পায়ার ইনস্টিটিউটের” সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর, সানফ্রান্সিস্কো তে অবস্থিত বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের অফিস পরিদর্শন এবং সিলিকন ভ্যালিতে অবস্থিত বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকল এর প্রধান নিবার্হী এবং ব্যবস্থাপনা পরিচালকের সাথে বৈঠক করাসহ আরো বেশকিছু কর্মসূচিতে যোগদানের কথা রয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে আইসিটি প্রতিমন্ত্রীকে বিদায় জানান।

উল্লেখ্য, ১৯৭১ সালে অনুষ্ঠিত “কনসার্ট ফর বাংলাদেশ” এর স্মৃতি চারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতা স্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সহযোগিতায় নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে “Golden Jubilee Bangladesh Concert”টি অনুষ্ঠিত হবে। কনসার্ট এ গান গাইবেন বিশ্বখ্যাত ব্যান্ড দল Scorpion। স্কর্পিয়ন্স জার্মানির হানোফার শহর থেকে আগত একটি হেভি মেটাল ও রক সঙ্গীত ব্যান্ড। এছাড়াও কনসার্টে স্করপিয়নসের সাথে বাংলাদেশের চিরকুট সঙ্গিত পরিবেশনা করবে। এ আয়োজনে United Nations Development Programme (UNDP) । কনসার্ট থেকে সংগৃহীত অর্থ UNDP এর মাধ্যমে উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কিত সচেতনতার জন্য ব্যয় করা হবে।

আরও দেখুন

বগুড়া-নাটোর মহাসড়কে বেআইনিভাবে ট্রাক পার্কিং করলেই মামলা 

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-নাটোর মহাসড়কে দুর্ঘটনা রোধে বেআইনিভাবে ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ …