নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে এইচআরডি সদস্যদের নের্তৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নাটোরে এইচআরডি সদস্যদের নের্তৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভোলপমেন্ট (আইডি) এর আয়োজনে ৩ দিনব্যাপী হিউম্যান রাইটস ডিফেন্ডাদের (এইচআরডি) নের্তৃত্ব বিকাশ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় কর্মশালার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু, আইইডি’র আইপি কো অর্ডিনেটর হরেন্দ্রনাথ সিং, প্রাণ বৈচিত্র্য বিষয়ক গবেষক পাভেল পার্থ, সদর উপজেলা সমবায় কর্মকবর্তা মোস্তাফিজুর রহমান, আইপি ফেলো কালিদাস রায়, লাস্টার’র নির্বাহী পরিচালক হাসানুজ্জামান, নিডার নির্বাহী পরিচালক জাহানারা বিউটি, জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি প্রদীপ লাকড়া প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, আইইডি’র অর্থায়নে আদিবাসী বেকার যুবক-যুবতীদের হাতে কলমে দক্ষতা উন্নয়নের মাধ্যমে আর্থিক অবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে। উপজেলা পরিষদ এবং সমবায় অধিদপ্তরের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীরে জাইকা, সেলাই মেশিন, প্লাম্বিংসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণ এবং ব্যাংক ঋণের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস প্রদান করেন বক্তারা। এছাড়া, এই ধরণের অভুতপূর্ব কাজ করায় আইইডি’র প্রশংসা করেন তারা।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …