নীড় পাতা / গণমাধ্যম / নারদ বার্তায় সংবাদ প্রকাশের পর বন্যার পানি নিষ্কাষনের ব্যবস্থা: পানিবন্দিদের আনন্দ প্রকাশ

নারদ বার্তায় সংবাদ প্রকাশের পর বন্যার পানি নিষ্কাষনের ব্যবস্থা: পানিবন্দিদের আনন্দ প্রকাশ

দেলোয়ার হোসেন লাইফ:
নাটোর লালপুরের ওয়ালিয়ায় বর্ষার পানি নিষ্কাষন ব্যবস্থা না থাকায় ব্যপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। গত দুই মাসের বৃষ্টিপাতে এলাকা প্লাবিত হয়ে যায়। এতে করে ওয়ালিয়ার ৪টি বৃহৎ মহল্লা (ওয়ালিয়া পূর্ব সাজি পাড়া, পূর্ব কারিগরপাড়া, আমিনপাড়া,ও পালপাড়া) প্লাবিত হয়ে ৯০ শতাংশ বাড়িতে পানি উঠে যায় এবং পানি বন্দি হয়ে পড়ে ৫’শতাধিক মানুষ। বিভিন্ন প্রতিবন্ধকতা এবং স্থায়ী নিষ্কাষন ব্যবস্থা না থাকায় এই সমস্যার সৃষ্টি হয়।

এই বিষয়টি নারদ বার্তাসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে “লালপুরের ওয়ালিয়ায় বর্ষন না হতেই বন্যা, ভোগান্তী চরমে” শিরোনামে সংবাদটি প্রকাশিত হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে এবং তারা ৭নং ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান কে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। পরে যে সকল যায়গা দিয়ে এই ব্যপক জলাবদ্ধতার পানি নিষ্কাষন করা সম্ভব, তাদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হয়। বিশেষ করে অত্র এলাকার মানুষের দূভোর্গের কথা চিন্তা করে মানবিক দিক বিবেচনা করে পল্লব চৌধুরী তার নিজ জায়গাদিয়ে পানি নিষ্কাষনের অনুমতি দেন।

পল্লব চৌধুরী জানান- প্রতি বছর এই যায়গা দিয়ে বর্ষার পানি বহমান হওয়ায় আমার ফসলের ক্ষতি হয়, তিনি ইউপি চেয়ারম্যান আনিছুর রহমানের কাছে এই সমস্যার একটি স্থায়ী সমাধানের ব্যবস্থা করতে অনুরোধ জানান ।

এ বিষয়ে ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জানান- বর্ষার পানিতে জলাবদ্ধতা এই এলাকার দির্ঘ দিনের সমস্যা। বিষয়টি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে, উপজেলা প্রশাসন থেকে আমাকে নির্দেশ দেয় এবং আমি সকলের সাথে কথা বলে, প্রাথমিক ভাবে পানি নিষ্কাষনের ব্যবস্থা করেছি, সরকারি প্রকল্পের মাধ্যমে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে দ্রুত সময়ের মধ্যে একটি স্থায়ী সমাধানের চেষ্টা করবো।

বিষয়টি দ্রুত সমাধান করায় চেয়ারম্যান এবং সংবাদ কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এলাকাবাসী।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …