নীড় পাতা / উন্নয়ন বার্তা / নারদ নদে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু

নারদ নদে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে বহুল আকাঙ্ক্ষিত নারদ নদ উদ্ধার অভিযান শুরু হয়েছে। আজ সকালে নাটোর সদর হাসপাতাল মোড় এলাকায় হেমাঙ্গিনী ব্রিজ প্রান্ত থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। তবে সাধারণ মানুষের অভিযোগ এই সমস্ত ভূমিহীনদের পুনর্বাসন না করেই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে নারদ নদে প্রাণ ফিরিয়ে আনার জন্য দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিরা জানান, প্রশাসনের পক্ষ থেকে বারবার তাগাদা দেয়া সত্বেও এসমস্ত দখলকারীরা তারা নিজেদের জায়গায় ফিরে যায়নি। এছাড়া রাজনৈতিক নেতৃবৃন্দসহ উদ্যোগ গ্রহণ করতে পারতেন এই সমস্ত যারা প্রকৃত ভূমিহীন রয়েছেন তাদের পুনর্বাসন এর। তবে এই সমস্ত নদী দখলকারীদের কয়জন এর সম্পত্তি নেই তা প্রশ্নসাপেক্ষ। তারা অনেকেই জোর করে নদী দখল করেছেন এবং স্থাপনা নির্মাণ করেছেন। অন্যত্র নিজেদের জায়গা থাকতেও এখানে সরকারি জায়গা দখল করে বসবাস করছেন। এ বিষয়ে কঠোর পদক্ষেপের দাবি করেন তারা।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান জানান, নাটোর জেলার পরিবেশ তথা শহরকে রক্ষায় নদী দখল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। আমাদের ভূ প্রকৃতি ও পরিবেশ রক্ষায় নদী দখল উচ্ছেদ এর কোন বিকল্প নেই। জলাবদ্ধতা তৈরিসহ নানা ধরনের অসুবিধার সৃষ্টি করছে অবৈধ দখল কারীরা।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …