নীড় পাতা / জেলা জুড়ে / নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক:
“হাতের পরিচ্ছন্নতায়, এসো সবে এক হই’ ও বর্জ্যরে পরিশোধন, নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন” এই প্রতিপাদ্য নিয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকাল ১০ টার দিকে শহরের নববিধান বালিকা উচ্চ বিদ্যালয়ে হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে নববিধান বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জনস্বাস্থ্য প্রৗেশল অধিদপ্তর নাটোরের নির্বাহী প্রকৌশলী নূরুল কবির ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান গোবিন্দ সরকারসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন হাতের মাধ্যমে অধিকাংশ রোগ জীবানু শরীরে প্রবেশ করে এবং শরীরকে অসুস্থ করে। তাই সবাইকে বাহিরে থেকে এসে হাত-পা ভাল করে ধুতে হবে এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।এছাড়া খাওয়ার আগে হাত ভালভাবে ধুয়ে নিতে হবে। সুস্থ থাকার জন্য শিক্ষার্থীদের হাত ধোয়ার কৌশল জেনে নিয়মমত তা’ পালন করার আহবান জানান বক্তারা।

টেকসই স্যানিটেশনের জন্য পরিবেশ পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর রাখতে বর্জ্যরে পরিশোধন নিশ্চিত করার ওপরেও জোড় দেন বক্তারা। আলোচনা সভা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাত ধোয়ার কৌশলগুলো দেখানো হয়।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …