নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর ১ আসনে নৌকা ও ঈগলে বিভক্ত আওয়ামী লীগ

নাটোর ১ আসনে নৌকা ও ঈগলে বিভক্ত আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক,লালপুর:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নৌকা ও ঈগলে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীরা। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল (নৌকা) আর স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ (ঈগল) প্রতীকে প্রতি›িদ্বতা করছেন।


নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থীসহ তাদের সমর্থকরা সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন নির্বাচনী প্রচারনার শেষে মুহুর্তে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দুই উপজেলার পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারসহ, পাড়ামহল্লায় সাধারণ মানুষের কাছে গিয়ে তারা ভোট প্রার্থনাসহ পথসভা ও গণসংযোগ করে বিগত দিনের বিভিন্ন উন্নয়নমূলক কাজের তথ্য উপস্থাপন করে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নিজ নিজ নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। সেই সাথে সকলকে ভোটকেন্দ্রে যেতে উদ্বুদ্ধ করে ভোটারদেরকে ভোট দেওয়ার আহবান জানাচ্ছেন।


নাটোর-১ আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের সাথে
নির্বাচনের মাঠে নৌকার পক্ষে রয়েছেন- নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব আনিছুর রহমান, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ বাবুল আক্তার , বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল ইসলাম উজ্জ্বল, উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, আড়বাব ইউপি চেয়ারম্যান প্রভাষক মকলেছুর রহমান, আড়বাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউছার, আলাউদ্দিন আলাল, প্রচার সম্পাদক মীর আব্দুল মান্নান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জয়, কদিমচিলান ইউপি চেয়ারম্যান আনছারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আ.স.ম মাহমুদুল হক মুকুল, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু , বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুলসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।


এদিকে গত ২৩ ডিসেম্বর লালপুর উপজেলা জাতীয় পার্টির কার্যালয়ে ঘোষনা দিয়ে নৌকার পক্ষ নেন জাতীয় পার্টির নাটোর জেলা সহসভাপতি ও লালপুর উপজেলা শাখার সভাপতি আব্দুর রশিদ বাবু মাস্টার ও সাধারণ সম্পাদক আক্তার হোসেন। গত ৯ ডিসেম্বর ২০২৩ লালপুর উপজেলা বিএনপির যুগ্মআহŸায়ক ও বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিক আলী মিষ্টু বিলমাড়িয়া সরকারি মাঠে আয়োজিত বিলমাড়িয়া প্রাইজমানি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নৌকার পক্ষে ভোট চান। বিএনপি-জামাত ছাড়াও সুবিধাভোগী সাধারণ মানুষ ও বঙ্গবন্ধু-শেখ হাসিনা প্রেমী প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মী নৌকার পক্ষে কাজ করছেন।


অপর দিকে আওয়ামী লীগের নৌকা ছেড়ে স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ (ঈগল) প্রতীকে পক্ষে ভোটের মাঠে রয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাবনী সুলতানা, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমান মতি, লালপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান সরল, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, বাগাতিপাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ নেতাকর্মীরা।


সাধারণ ভোটারদের প্রত্যাশা, ভোট হোক উৎসব মুখর পরিবেশে। প্রার্থীদের মধ্যে সৎ, যোগ্য, সংসদে যারা জনগণের কথা বলবেন, জনগণকে ভাল রাখবেন, গতিশীল ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নিজেকে প্রমাণ করতে পারবেন; বিশেষ করে যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টির সক্ষমতা রয়েছে তাদেরকে ভোট দিয়ে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান। যাদের বিত্ত বৈভব বহুগুণে বেড়ে যাবে তাদের দেখতে চান না।


এ আসনে প্রতিদ্ব›িদ্বতা করবেন ৯ জন প্রার্থী। নৌকা ও ঈগল ছাড়া আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য লে. কর্নল (অব.) মো. রমজান আলী সরকার (কাঁচি); আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায় (ঢেঁকি); জাতীয় পার্টির ব্যারিস্টার মো. আশিক হোসেন (লাঙ্গল); বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলা শাখার সভাপতি, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল (হাতুড়ি); জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের (ইনু) ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন (মশাল); বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মো. লিয়াকত আলী (একতারা) ও স্বতন্ত্র মো. জামাল উদ্দিন ফারুক (ট্রাক) প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …