নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোর পৌর নির্বাচনে মেয়র পদে বুড়া চৌধুরীর মনোনয়ন বাতিল

নাটোর পৌর নির্বাচনে মেয়র পদে বুড়া চৌধুরীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক:
নাটোর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সাজেদুল আলম খান চৌধুরীর (বুড়া চৌধুরী) মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। যাচাই বাছাইকালে স্বাক্ষর সংক্রান্ত ত্রুটির কারণে তার মনোনয়ন বাতিল করা হয়। এর মাধ্যমে পৌর নির্বাচন থেকে আনুষ্ঠিকভাবে ছিটকে গেলেন বুড়া চৌধুরী। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আছলাম।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নাটোর পৌরসভার স্থগিত হওয়া নির্বাচনে আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণের তারিখ পুণ:নির্ধারিত হলে মনোনয়ন জমা দেবার সময় বৃদ্ধি করে পুণঃতফশিল ঘোষিত হয়। এই নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল আলম খান চৌধুরী (বুড়া চৌধুরী)। বিধি অনুযায়ী তার হলফনামার সাথে প্রদত্ত প্রস্তাবকের তালিকায় প্রয়োজনীয় সংখ্যক স্বাক্ষরের চেয়ে কম স্বাক্ষর থাকায় যাচাই বাছাইয়ে বাদ পড়ে যান তিনি। এর বিরুদ্ধে আপিল করলে শুক্রবার শুনানী শেষে তার মনোনয়ন বাতিলের আদেশ বহাল রাখে নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আছলাম বলেন, প্রয়োজনীয় সাক্ষর না থাকায় বিধির সাথে তার মনোনয়ন দাখিল সামঞ্জস্যপূর্ণ হয়নি। তাই বাতিল করা হয়েছে। এদিকে আপিলের চুড়ান্ত রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবার কথা জানিয়েছেন বুড়া চৌধুরী।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …