নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর থেকে অপহরণ করে ভারতে পাচারকালে এক নারী উদ্ধার- ২ জন অপহরনকারী গ্রেফতার

নাটোর থেকে অপহরণ করে ভারতে পাচারকালে এক নারী উদ্ধার- ২ জন অপহরনকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

নাটোর থেকে অপহরণ করে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে এক নারীকে উদ্ধার করেছে র‌্যাব। অপহরণ ও প্রচারের অভিযোগে এ সময় মোঃ শাজাহান (৩০)এবং কবির হোসেন(৩৮) নামের দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর আশিকুর রহমান জানান নাটোর সদর থানার একটি অপহরণ মামলার সূত্র ধরে নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল ১১ সেপ্টেম্বর র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সহযোগিতায় গোয়েন্দা তথ্য ও বিশেষ প্রযুক্তির ভিত্তিতে যৌথ অভিযান পরিচালনা করে সাতক্ষীরা জেলার কলোরোয়া থানাধীন সীমান্তবর্তী সোনাবাড়িয়া এলাকা হতে অপহৃত ভিকটিমকে অপহরণ হওয়ার ২৪ ঘন্টার মধ্যে উদ্ধারসহ অপহরণ চক্রের মুলহোতা শাহজাহান এবং কবির হোসেনকে গ্রেফতার করা হয়।

সেই সাথে ভিকটিমের ভারতীয় রুপীসহ স্বর্ণের ১ জোড়া বালা, ১ টি স্বর্ণের চেইন, ১ জোড়া রুপার নুপুর ও মোবাইল উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, মামলার ভিকটিম একজন বিবাহিত নারী। ৭ বছর পূর্বে পারিবারিকভাবে ভিকটিমের সাথে নাটোর সদর থানার জনৈক ওয়াসিম আকরাম এর বিয়ে হয়। গত ২ মাস পূর্বে ভিকটিমের সাথে অপহরণ চক্রের মূলহোতা মোঃ শাহজাহানের সাথে মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়। পরিচয় হওয়ার পর থেকেই শাহজাহান ভিকটিমকে ভাল বেতনে চাকুরীসহ বিভিন্ন প্রলোভন দেখাতো। শাহজাহান ভিকটিমকে বিভিন্ন প্রলোভনের ফাঁদে ফেলে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে কৌশলে পূর্বপরিকল্পিতভাবে পার্শ্ববর্তী দেশ ভারতে পাচার করার উদ্দেশ্যে গত ৯ সেপ্টেম্বর দুপুরে ভিকটিম বাজার যাওয়ার জন্য বাড়ী হতে বের হলে আসামী সিএনজিযোগে ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যায়। এ বিষয়ে ভিকটিমের স্বামী ওয়াসিম আকরাম বাদী হয়ে নাটোর সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। অপহরণের পর থেকেই র‌্যাব-৫ ভিকটিম উদ্ধার এবং আসামীদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করেন।

গ্রেফতারকৃত অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ শাহজাহানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ছোট থাকা অবস্থায় তার মা তাকে নিয়ে ভারতে চলে যায়। পরবর্তীতে গত ছয় বছর আগে সে আবারো বাংলাদেশে আসে এবং যশোর মনিরামপুরের তার বাবা সোবহান আলীর কাছে থাকে। মূলত সে বাংলাদেশের বিভিন্ন প্রান্তের মেয়েদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে এবং সেই মেয়েদের ভারতে পাচার করে মোটা অংকের টাকা আয় করে থাকে। এই কাজে তাকে তার বোন জামাই কবির হোসেন সহ আরো অনেকেই সহযোগীতা করে থাকে বলেও জানা যায়। এছাড়াও গ্রেফতারকৃত অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ শাহজাহান এর ভারত এবং বাংলাদেশ দুই দেশেরই নাগরিকতা থাকায় আইনশৃংখলা বাহিনীর চোখকে ফাঁকি উক্ত কাজ করা সহজ ছিল। উপরোক্ত ঘটনায় উদ্ধারকৃত ভিকটিম ও অপহরণ চক্রের মুলহোতা শাহজাহান ও কবির হোসেন (৩৮) দ্বয়কে নাটোর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …