নীড় পাতা / জাতীয় / নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার কেন্দ্রীয় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানানো হয়। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে এই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল।

এর আগে গত বৃহস্পতিবার দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নাটোর শহর শাখার সাধারণ সম্পাদক নাফিউস ইসলাম অন্তরকে বহিষ্কার করা হয়।

উল্লেখ্য ২০০১ সালে নাটোর জেলা আওয়ামী লীগের এই আহ্বায়ক কমিটি গঠিত হয়। তারপর থেকে ২০ বছর পার হয়ে গেলেও এর পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন অথবা পূর্ণাঙ্গ কমিটি গঠন গঠন করা হয়নি।

এক প্রতিক্রিয়ায় সদ্য সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট আরিফ সরকার জানান, ২০০১সালে তাকে আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল। সেসময় সদস্য সচিব ছিলেন বর্তমান জেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ। পরে ক্ষমতার পট পরিবর্তনে বিএনপি ক্ষমতায় আসীন হওয়ার পরে মাসুদুর রহমান মাসুদ বিএনপিতে যোগ দেন। এই যোগ দেয়ায় আবারো সংকটে পড়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নাটোর জেলা কমিটি। পরে আবারো কমিটি পুনর্গঠন করে যুগ্ম-আহ্বায়ক আহমদ সেলিম কে ভারপ্রাপ্ত সদস্যসচিব করে ৩৩ সদস্যবিশিষ্ট আরো একটি কমিটি গঠন করা হয়।
এ্যাডভোকেট আরিফ সরকার আরো জানান, নানা সময়ে সমস্যা দেখিয়ে এর মাতৃ সংগঠন আওয়ামী লীগ এর নেতারা আন্তরিকতা না দেখানোয় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি।

একই ধরনের প্রশ্ন করা হলে সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক আহমেদ সেলিম জানান, কেন দীর্ঘ সময়েও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা যায়নি তা আমিও বলতে পারি না। আমরা পারিবারিকভাবেই আওয়ামী লীগের কর্মী সমর্থক। বাংলাদেশ আওয়ামী লীগ আমাদের প্রাণের সংগঠন। অত্যন্ত দুঃসময়েও অনেকে দল ত্যাগ করলেও আমার বাবা মরহুম আব্দুর রহিম আওয়ামী লীগ থেকে কখনো সরে যাননি। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল উপজেলা কমিটি গঠন করা হলেও জেলা কমিটি গঠন করা সম্ভব হয়নি। আমিও মনে প্রাণে চেয়েছি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হোক। কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি এবং সাধারণ সম্পাদক যে সিদ্ধান্ত নিয়েছেন ,আমি মনে করি সেটি অবশ্যই ভালো সিদ্ধান্ত নিয়েছেন। হয়তো আমরা দ্রুতই আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করার নির্দেশনা পাবো।

সকল সংকট সমস্যা দূর করে দ্রুতই পূর্ণাঙ্গ একটি কমিটি পাবে বলে মনে করেন নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …