শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / খোলা চিঠি / নাটোর জেলা প্রশাসকের নিকট খোলা চিঠি

নাটোর জেলা প্রশাসকের নিকট খোলা চিঠি

নাটোর জেলার শ্রদ্ধেয় অবিভাবক আশা করি ভালো আছেন। প্রাণঘাতী এই করোনা ভাইরাস মোকাবেলায় আপনার পদক্ষেপগুলো প্রশংসনীয়। আপনার জন্যই নাটোর জেলা এখনো অন্যান্য জেলা থেকে ভালো অবস্থানে আছে। করোনা ভাইরাস মোকাবেলায় আপনি যেভাবে মানুষের কথা ভেবে মানুষের পাশে দাঁড়িয়েছেন তা নাটোর জেলার সর্বস্তরের মানুষ মনে রাখবে। আপনি বাংলাদেশের প্রথম জেলা হিসাবে নাটোর জেলায় ঋণ আদায়ে নিষেধাজ্ঞা দেন। আপনার এই কাজে খেটে খাওয়া সাধারণ মানুষের খুশি এর আগে হয়তো দেখা যায় নি। আপনার সেই সিদ্ধান্ত দেখে সারা বাংলাদেশে এখন ঋণ আদায় হয় না।

কিন্তু মাননীয় জেলা প্রশাসক আপনি হয়তো জানেন, নাটোর জেলায় যেসব শিক্ষার্থীরা মেসে থাকে তারা হয় গরীব ঘরের সন্তান না হয় মধ্যবিত্ত ঘরের। গত মার্চ মাস থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় সকল শিক্ষার্থী বাসায় চলে আসে। এর মধ্যে তাদের অভিভাবকদের দোকান-পাঠ বন্ধ থাকায় তাদের সংসার চালানো কঠিন হয়ে পড়ছে। এমতাবস্থায় মেসের মালিকগন শিক্ষার্থীদের মেসের ভাড়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। ফোনের পর ফোন দিয়ে নানান ধরনের ভয়ভীতি দেখাচ্ছে। দিশেহারা হয়ে পড়ছে শিক্ষার্থীরা এবং তাদের অভিভাবকেরা। কি করবে ভেবে না পেয়ে তারা বিভিন্নভাবে আপনার দৃষ্টিতে আনার চেষ্টা করে চলেছে। তারা এখন নিরুপায় হয়ে আপনার সাহায্যের জন্য অধির আগ্রহে বসে আছে। এটা ভেবে যে,কখন আমাদের প্রিয় অভিভাবক মেস ভাড়া মওকুফের ঘোষণা দিবেন।

নাটোর জেলার সহস্র শিক্ষার্থী আপনার সেই ঋনআদায়ে নিষেধাজ্ঞার মতই মেস ভাড়া মওকুফ এ দেশের প্রথম জেলা হিসাবে নাটোর জেলার নাম এবং এর ঘোষক হিসাবে আপনার নাম প্রত্যাসা করছে। নারদ বার্তা অনলাইনের মাধ্যমে সকল শিক্ষার্থীদের আশা আপনি অন্তত শিক্ষার্থী যারা দেশের ভবিষ্যত তাদের নিরাশ করবেন না। সর্বপরি আপনার দীর্ঘায়ু কামনা করছি।

নাটোর জেলার সকল শিক্ষার্থীর পক্ষে আমি

সুজন কুমার শীল
বিএসসি ৩য় বর্ষ
নবাব সিরাজ উদ্ দৌলা সরকারী কলেজ,নাটোর

আরও দেখুন

বর্ষাকালে চলনবিলের প্রকৃতি

আবু জাফর সিদ্দিকী:বাংলাদেশের সবচেয়ে বড় বিলের নাম চলনবিল। ৩টি জেলাজুড়ে এর বিস্তৃতি। নাটোর, সিরাজগঞ্জ ও …