নীড় পাতা / জনদুর্ভোগ / নাটোর চিনিকল শ্রমিক কর্মচারী ও চাষীদের দাবি বাস্তবায়নে ফটক সভা অনুষ্ঠিত

নাটোর চিনিকল শ্রমিক কর্মচারী ও চাষীদের দাবি বাস্তবায়নে ফটক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
নাটোর চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও আখ চাষীদের দাবি বাস্তবায়নে ফটক সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ নভেম্বর নভেম্বর শনিবার সকাল দশটার দিকে নাটোর সুগার মিল গেটের সামনে ফটক সভা অনুষ্ঠিত হয়। ৫ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় বাংলাদেশ চিনি শিল্প করপোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল ফেডারেশন এর যৌথ সভায় সিদ্ধান্ত মোতাবেক চিনি শিল্প রক্ষায় এই ফটক সভা করা হয়।

এই ফটক সভায় বক্তব্য রাখেন, নাটোর সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আলী, নাটোর সুগার মিলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মনসুর রহমান, বাংলাদেশ আখ চাষী ফেডারেশন এর সহ-সভাপতি মোসলেম উদ্দিন প্রামাণিক, বাংলাদেশ আখ চাষী ফেডারেশন এর সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন।

চিনিকলে নিয়োজিত শ্রমিক-কর্মচারীদের পাঁচ ছয় মাসের বকেয়া বেতনসহ সকল পাওনাদি এবং অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের টাকা পরিশোধ করা, চিনিকল বন্ধের প্রক্রিয়া বাতিল, আসন্ন মাড়াই মৌসুম ২০২০-২১ মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ করা, আখ উৎপাদনে স্বার্থে সার বীজ ও কীটনাশক সহ জরুরি উপকরণসমূহ সরবরাহ , আখ চাষীদের আখের পাওনা টাকা পরিশোধ করার দাবি তুলে বক্তারা অবিলম্বে সকল দাবি পূরণ করার আহ্বান জানান।

এ সময়, বাংলাদেশ চিনি শিল্প করপোরেশন, নাটোর সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়ন, ও বাংলাদেশ চিনিকল আখ চাষী ফেডারেশন এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

গুরুদাসপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতিবেদক: চলতি বোরো মওসুমে নাটোরের গুরুদাসপুর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে সরকারি ধান-চাল সংগ্রহের উদ্বোধন …