শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ৫ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দান আবার শুরু

নাটোরে ৫ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দান আবার শুরু


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে ৫ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান আবার শুরু করা হয়েছে। কোভিড-১৯ ভ্যাক্সিন শেষ হয়ে যাওয়ার কারনে টিকা দান বন্ধ রাখা হয়। ভ্যাক্সিন প্রাপ্তির পর আবার আজ রবিবার সকাল ৯ টার দিকে শহরের বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেন স্কুলে এই টিকা পুনরায় দেওয়া শুরু হয়।

টিকা গ্রহিতা শিক্ষার্থীরা জানায়, তাদের প্রথম ডোজ টিকা দেওয়া হচ্ছে। তারা ব্যাথা লাগবে জন্য টিকা দিতে প্রথমে ভয় পেলেও টিকা দেওয়ার পর কোন অসুবিধা হয়নি। টিকা দিয়ে তারা করোনা সংক্রমন থেকে নিরাপদ থাকতে পারবে।

অভিভাবকরা জানায়, সরকার তাদের শিশুদের করোনা ভ্যাক্সিন দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের জন্য তারা বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

টিকা প্রদানকারী এক স্বাস্থ্য কর্মী জানালেন, প্রত্যেকটি স্কুলে ক্যাম্প করে তারা ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ ভ্যাক্সিন দিয়ে দিচ্ছেন। তবে যেসব শিশুরা স্কুলে লেখাপড়া করে না তাদের স্ব-স্ব ওয়ার্ডে ক্যাম্প করে টিকা দেওয়া হবে।

সিভিল সার্জন রোজি আরা খাতুন জানান, জেলায় প্রাথমিক পর্যায়ের দুই লাখ ২৯ হাজার ৫০০ শিক্ষার্থীদের (৫ থেকে ১১ বছর বয়সী) করোনা ভাইরাসের এই টিকা প্রদান করার জন্য গত ১১ অক্টোবর এই টিকা দান শুরু হয়। ১২ কর্মদিবসে জেলার তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে টিকা প্রদান করার কথা। তবে এই ভ্যাক্সিন শেষ হয়ে যাওয়ায় টিকা দান স্থগিত করা হয়। নতুন করে ভ্যাক্সিন আসায় আবারও আজ থেকে এই টিকা দেওয়া হচ্ছে। 

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …