নীড় পাতা / আইন-আদালত / নাটোরে ৩ ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অর্থদণ্ড প্রদান

নাটোরে ৩ ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অর্থদণ্ড প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ
অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে নাটোর শহরের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাবের একটি দল ওই প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করে।

জানা গেছে, নাটোর শহরের প্রাণ কেন্দ্র কানাইখালী এলাকার আমানা বিগ বাজার, নীচাবাজারের বিসমিল্লাহ কালেকশন এবং পিলখানা এলাকার সততা ক্লথ স্টোরকে অর্থদণ্ড, অনাদায়ে ২ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিনা ইয়াসমিন জানান, পণ্যের মূল্য বেশী রাখার অভিযোগে ভোক্তা অধিকার আইনে সততা ক্লথ স্টোরকে ২০ হাজার টাকা, বিসমিল্লাহ কালেকশনকে ৫০ হাজার টাকা এবং আমানা বিগ বাজারকে ৩০ হাজার টাকা করে মোট এক লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ২ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

প্রতিষ্ঠান ৩টিকে দণ্ডিত করা হলেও এতে সন্তুষ্ট নন নাটোরের ভোক্তাগণ। আমানা বিগ বাজারের নিয়মিত ভোক্তা রফিক উদ্দিন নারদ বার্তাকে জানান, পণ্যের অতিরিক্ত মূল্যের অভিযোগ দীর্ঘদিনের। নতুন ট্যাগ লাগানো হয়নি দাবী করে দুঃখ প্রকাশের মাধ্যমে কম্পিউটারের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় এই প্রতিষ্ঠানের নিয়মিত ঘটনা।’

সায়মা করিম নামের অপর এক ভোক্তা বলেন, এতো সামান্য অর্থদণ্ড করা হয়েছে যে এতে এই সব প্রতিষ্ঠানের কোন ক্ষতিই হবে না, বরং পণ্যের গায়ের মূল্য বাড়িয়ে দিয়ে তা অল্প কিছুদিনের মধ্যেই উশুল করতে পারবে।’

অপরদিকে প্রত্যক্ষদর্শী অনেককেই বলতে শোনা যায়, দণ্ডের পরিমাণ অল্প হলেও এ ধরনের নিয়মিত অভিযান ব্যবসায় অসততার পরিমাণ হ্রাস করতে সহায়ক হবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …