নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে হরিশপুর বাস কাউন্টারে ভোক্তা অভিকারের অভিযান

নাটোরে হরিশপুর বাস কাউন্টারে ভোক্তা অভিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক:
নাটোর শহরের হরিশপুর বাসস্ট্যান্ড এলাকায় বাস কাউন্টার গুলোতে তদারকি অভিযান পরিচালনা করে ভোক্তা অভিকার। এছাড়াও তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আজ ২০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে শহরের হরিশপুর বাস স্ট্যান্ড এলাকায় এই তদারকি অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর এই অভিযান পরিচালনা করেন।
তিন প্রতিষ্ঠানকে ৩ হাজার পাঁচ শত টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। হরিশপুর বাসস্ট্যান্ড এলাকায় শ্যামলী এন আর পরিবহন কে সেবা মৃল্য তালিকা না রাখার অপরাধে পাঁচ শত টাকা একই এলাকার মিতা মিষ্টান্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করার অপরাধে দুই হাজার টাকা ও রায়হান জেনারেল ষ্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে এক হাজার টাকা জরিমানা করেন।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক বলেন, ঈদ উপলক্ষে যেন ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেওয়া হয় সেবা মৃল্য তালিকা আছে কি তা পরিদর্শন করা হয় যে সব কাউন্টারে নিধারিত মৃল্যের চেয়ে অতিরিক্ত মূল্য লেখা ছিলো তা নামিয়ে ফেলার নিদেশ প্রদান করেন। ভোক্তাদের অভিযোগ, নাটোর থেকে টিকিট না দিয়ে রাজশাহী হতে অতিরিক্ত ভাড়ার টাকা দিয়ে হতে টিকিট নিতে হচ্ছে। মালিক পক্ষের যুক্তি ঈদে যাত্রী বিহীন গাড়ী যায় তার জন্য বেশী ভাড়া নিধারন করছেন। সকল বিষয উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে বলে জানান সহকারী পরিচালক।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …