নীড় পাতা / আইন-আদালত / নাটোরে সোহাগ হত্যা মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত

নাটোরে সোহাগ হত্যা মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে সোহাগ হত্যা মামলায় জসিম উদ্দিন নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত জসিম উদ্দিন সদর থানার হয়বতপুর চৌরি গ্রামের বকুল মিয়ার ছেলে। নিহত সোহাগ মিয়া একই গ্রামের সিরাজ মিয়ার ছেলে।

মামলা সুত্রে জানা যায়, ২০১৮ সালের ৩১ আগষ্ট বিকেলে অজ্ঞাত কে বা কাহারা সোহাগ মিয়াকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে লোকমুখে সোহাগের স্বজনরা জানতে পারেন যে, সদর থানার  লক্ষীপুর পশ্চিমপাড়া গ্রামের জনৈক দরবেশ আলীর পুকুর পাড়ে একটি আম গাছের নিচে সোহাগে রক্তাক্ত দেহ পড়ে রয়েছে। খবর পেয়ে সেহাগের মা সাজেদা বেগম ও তার চাচা আব্দুল মান্নানসহ কয়েকজন ঘটনাস্থলে গিয়ে সোহাগ মিয়ার পেটের নাড়িভুড়ি বের করে দেওয়া রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে এবং পুলিশে খবর দেয়। তাদের ধারণা সোহাগের বন্ধু মহলের কেউ পরিকল্পিতভাবে এ হত্যা কান্ড ঘটিয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরৎহাল প্রতিবেদ তৈরী করে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় সোহাগের বাবা সিরাজ মিয়া বাদি হয়ে নাটোর সদর থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক আকরামুল ইসলাম তদন্ত শেষে সোহাগ মিয়ার বন্ধু জসিম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ৪ বছর মামলার স্বাক্ষ প্রমান গ্রহন শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন অভিযুক্ত জসিম উদ্দিনকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেন। এ সময় জসিম উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …