নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

নাটোরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

নিজস্ব প্রতিবেদক: 
ঈদকে ঘিরে আগ্রহের শেষ থাকে না শিশুদের। তাদের বায়না মেটাতে সাধ্যমতো চেষ্টা করেন অভিভাবকরাও। তবুও বঞ্চিত থেকে যায় সমাজের অসহায় পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুরা। সুবিধাবঞ্চিত এই শিশুদের ঈদের রঙে রাঙাতে তাদের নিয়ে নাটোরে মেহেদি উৎসব করেছে এসআরআই ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

শুক্রবার (২১এপ্রিল) সকালে আয়োজিত মেহেদি উৎসবের উদ্বোধন করেন এসআরআই ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র চেয়ারম্যান শেখ রিফাদ মাহমুদ। পরে নারী স্বেচ্ছাসেবকরা প্রায় শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের হাত মেহেদির আল্পনায় রাঙিয়ে দেন। এসময় শিশুরা বাঁধভাঙা উচ্ছ্বাসে মাতোয়ারা হয়ে ওঠে ।
উক্ত অনুষ্ঠানে নাহিদ আহমেদের সঞ্চালনায় মেহেদি শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন সাদিয়া আফরিন, আদিবা ইশরাত, শওকত আরা মিরা, মোছাঃ প্রিয়, মোছাঃ শারমিন, মাহবুবা তাসনিম মম সহ অন্যান্যরা মেহেদি উৎসবে অংশ নেওয়া শিশু সামি জানায়, মেহেদি উৎসবে অংশ নিয়ে তার ভালো লাগছে। এভাবে সুন্দরভাবে মেহেদি দিতে পেরে সে আনন্দিত। আরেক শিশু নাঈম উচ্ছ্বাস প্রকাশ করে জানান, ঈদের আগেরদিন মেহেদি দিতে পেরে তার অনেক ভালো লাগছে।

এসআরআই ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গ্লোবাল স্টুডেন্ট ফোরামের উপদেষ্টা পর্ষদের অন্যতম সদস্য শেখ রিফাদ মাহমুদ জানায়, তারা প্রতিবছর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ঈদে নতুন জামা উপহার সহ বিভিন্ন আয়োজন করে। তারই ধারাবাহিকতায় এবারও ঈদে খাদ্য সামগ্রী উপহার, শিশুদের জন্য মেহেদি উৎসব এবং বয়োবৃদ্ধদের জন্য আতর উপহার সহ বিভিন্ন আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, এসআরআই ওয়েলফেয়ার ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, নতুন পোষাক উপহার, বৃক্ষরোপণ, অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী উপহার, ঈদ সামগ্রী বিতরণ, প্রাকৃতিক দূর্যোগময় মুহুর্তে অসহায়ের পাশে থাকা সহ নানারকম সামাজিক সেবামূলক কাজ করে আসছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …