নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সাক্ষরতা কর্মসুচির সমাপনি ও স্থায়ীত্বকরণ বিষয়ক কর্মশালা

নাটোরে সাক্ষরতা কর্মসুচির সমাপনি ও স্থায়ীত্বকরণ বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সভাপতি এবং পাঠাগারের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে সাক্ষরতা কর্মসুচির সমাপনি ও স্থায়ীত্বকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে শহরের ভবানীগঞ্জ মোড় এলাকায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা রুম টু রিডের আয়োজনে এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু নাছের ভূঁইয়া, এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী, রুম টু রিডের জেলা অফিসের ফিন্ড ম্যানেজার জয়নাল আবেদিন, সিনিয়র লিটারেসি প্রোগ্রাম অফিসার মনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশরাফুল কবীর ও সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মাহমুদুজ্জামান, নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপনডেন্ট নাজমুল হাসানসহ সকল সহকারি উপজেলা শিক্ষা অফিসারগণ।

কর্মশালায় বক্তারা বলেন, রুম টু রিড ২০২০ সাল থেকে নাটোর সদর উপজেলার নির্বাচিত ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাক্ষরতা কর্মসূচি শুরু করে। এই কর্মসূচির মূল লক্ষ্য হলো, পড়ার দক্ষতা ও পাঠাভ্যাস তৈরির মাধ্যমে শিক্ষার্থীদের স্বাধীন পাঠক হিসাবে তৈরি করা। এই লক্ষ্যে ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত মোট ৪ বছর সহায়তা শেষে কর্মসূচির সমাপনী ও স্থায়ীত্ব করণের লক্ষ্যে বিদ্যালয়গুলোর দায়িত্বপ্রাপ্তদের নিয়ে কর্মশালাটির আয়োজন করা হয়। কর্মশালা শেষে ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …