নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু আজ

নাটোরে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু আজ

নিজস্ব প্রতিবেদক:
করোনার কারণে পুজো কমে এ বছর নাটোরে ৩৫০টি পূজামন্ডবে মহা সমারোহে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। আজ বৃহস্পতিবার সকালে বঙ্গজ্বল মন্দির সহ প্রতিটি মন্দিরে ঘটে চন্ডী পূজা ও ষষ্ঠী পূজা শুরু করে পুরোহিতরা। এসময় ঢাকের বাদ্য, কাঁসার শব্দে মুখরিত হয়ে উঠে মন্দির প্রাঙ্গনগুলো। সন্ধ্যায় দেবী দুর্গার আমন্ত্রণ এবং অধিবাসের পর আসনে প্রতিমা স্থাপনের মাধ্যমে শুরু হবে দুর্গা প্রতিমার আরাধনা। তবে সন্ধ্যার মধ্যেই প্রতিমা দর্শন শেষ করার তাগিদ রয়েছে।

পূজা, আরতী, অঞ্জলী ও ভোগ রাগের মধ্য দিয়ে প্রতিদিনের পূজার সমাপ্তি ঘটবে। এ ভাবে সপ্তমী, অষ্টমী, সন্ধি, নবমী ও দশমী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে আগামী সোমবার। দেবী দুর্গার আগমনকে কেন্দ্র করে এবার তেমন একটা উচ্ছ্বাস উদ্দীপনা নেই সনাতন ধর্মালম্বীদের মধ্যে। এবার দেবি দূর্গার দোলায় আগমন এবং গজে গমন। ভক্তরা সবাই মন্ডপে এসে সবার মঙ্গল কামনা করছে।

এদিকে, দুর্গোৎসব কে কেন্দ্র করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে প্রশাসন। পুলিশ প্রশাসনের পাশাপাশি প্রতিটি মন্দিরে থাকছে নিজস্ব স্বেচ্ছাসেবক। কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুর্গোৎসব সমাপ্তির আশা আয়োজকদের।

আরও দেখুন

বাগাতিপাড়ায় সেরা শিক্ষক-শিক্ষার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠান নির্বাচিত …