বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শিশু ধর্ষণের দায়ে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত

নাটোরে শিশু ধর্ষণের দায়ে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে শিশু ধর্ষণের দায়ে রান্টু উদ্দিন নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত রান্টু উদ্দিন উপজেলার আহম্মদপুর গ্রামের মৃত রাফিজ উদ্দিনের ছেলে।

মামলা সুত্রে জানা যায়, ২০১০ সালের ১৮ আগষ্ট লালপুর উপজেলার আহম্মদপুর গ্রামের নিজ বাড়ীতে ১০ বছর বয়সী শিশু কন্যাকে রেখে বাড়ীর পাশে মাঠে ছাগল চড়াতে যায় শিশুটির মা। পরে বাড়ীতে ফিরে এসে সে তার শিশু কন্যাকে ডাক দিলে তার কোন সাড়া শব্দ পাওয়া যায়না। এ সময় শিশুটির মা ঘরের দরজা খুলে ভিতরে গেলে দেখতে পায় তার শিশু কন্যাকে মুখ চেপে ধরে ধর্ষণ করছে রান্টু উদ্দিন। এ সময় শিশুটির মা তাকে ধরতে গেলে তাকে ধাক্কা দিয়ে ফেলে পালিয়ে যায় রান্টু। পরে শিশুটির মায়ের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে শিশু কন্যা ও তার মাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে রান্টু উদ্দিনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ রান্টুকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রান্টু ঘটনার সত্যতা স্বীকার করলে পুলিশ রান্টুর বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ প্রায় ১৩ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক আজ বুধবার এই রায় প্রদান করেন। জরিমানার অর্থ ভুক্তভোগী পাবেন বলে রায়ে উল্লেখ করা হয়।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …