নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মদিন পালিত

নাটোরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক, নাটোর: 

বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বরেছেন , এই আওয়ামী লীগ যারা মুখে সবসময় গণতন্ত্রের কথা বলে, তারা সবসময় গণতন্ত্র ধ্বংস করার কাজ করে।আওয়ামী লীগ যতবারই রাষ্ট্র ক্ষমতায় এসেছে অথবা জোর করে দখল করেছে ।ততবারই তারা গণতন্ত্রের সব স্তম্ভ  প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে।এ দেশে প্রথম মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয় বিশেষ ক্ষমতা আইন প্রণয়নের মাধ্যমে। এরা (আ.লীগ) সেই দল, যারা সমস্ত রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছিল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশে  বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্টার করেছিল । এই সরকার গত ১৫ বছরে গণতন্ত্রকে কবরে দাফন করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানে দলীয় ও আমলাতন্ত্র বসিয়ে লুটপাট, দুর্নীতি ও অর্থপাচারের মত ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। এমনকি দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়াত্ব করে তলাবিহীন ঝুঁড়ি উপহার দিয়েছে। তাই এবার তারেক রহমানের নেতৃত্বে দেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ১০ দফা আন্দোলন ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি আজ শুক্রবার সকালে নাটোর শহরের আলাইপুরে  বিএনপির অস্থায়ী কার্যালয়ে জেলা স্বে”্ছাসেবক দল আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা , দোয়া মহফিল , কোরআন খতম এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন । 

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ রনির সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু ,সদস্য সচিব রহিম নেওয়াজ, সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম , জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম । 

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরোও বলেন , আমরা এমন একটি সময়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করছি যখন মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র, সাম্য, মানবাধিকারের স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। গণতন্ত্র ও মানুষের অধিকার আজ ভ‚লুণ্ঠিত দেশে আজ নব্য স্বৈরাচারের আবির্ভাব হয়েছে। দেশ আজ লুটেরার হতে জিম্মি। অবৈধ ক্ষমতার মসনদ দীর্ঘায়িত করতে জিয়া পরিবারকে টার্গেট করেছে। দেশি-বিদেশি 

ষড়যন্ত্রের মাধ্যমে চট্টগ্রামের সার্কিট হাউসে জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন জিয়ার নাম মানুষের হৃদয়ে গাঁথা থাকবে।

অনুষ্টানে মাদ্রাসার শিক্ষার্থীদের পবিত্র কোরআন শরীফ ও শীতবস্ত্র বিতরণ করেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু। 

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বৃহ¯পতিবার বেলা ১১ টার দিকে  শহরের  আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয়ও  দলীয় পতাকা উত্তোলন করা হয়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …